Daily Sunshine

স্লোগানে স্লোগানে পরীক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

Share

স্টাফ রিপোর্টার : “সাত কলেজের জয়ের মালা আমাদের কেন অবহেলা? বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই। সব চলে সব হয়, পরীক্ষা নিতে কিসের ভয়? আমাদের দাবি একটাই পরীক্ষা চাই পরীক্ষা চাই” এমন সব স্লোগানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী কলেজের সামনে রাজশাহী কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি জিরোপয়েন্ট পৌঁছালে সেখানে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর মিছিলটি রাজশাহী কলেজে গিয়ে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আগামী শনিবার সকাল ১০টার মধ্যে স্থগিতকৃত সকল পরীক্ষা গ্রহনের সূচিপত্র প্রকাশ না করা হলে সেই সময় থেকেই বৃহত্তর আন্দোলন করা হবে।

শিক্ষার্থীরা আরও দাবি করেন, করোনাকালীন জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসকল পরীক্ষা স্থগিত আছে সেই সকল পরীক্ষা আবিলম্বে শেষ করতে হবে।

এসময় একাধিক মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষার্থী জানান, আমাদের কথা একটাই দেশের সবকিছু চললেও কেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে? মাত্র ২ টা পরীক্ষা থাকতে করোনার অযুহাতে কেন আবারও পরীক্ষা স্থগিত করা হলো তা আমাদের বোধগম্য নয়।

অনার্স পড়ুয়া একাধিক শিক্ষার্থী জানান, আজকে শিক্ষার্থীরা বৈষম্যের শিকার হচ্ছে। ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা নেওয়ার আশ্বাস দিয়েছে কিন্তু আমাদের পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসে নি। সেশনজটে আটকে আমাদের লক্ষ লক্ষ শিক্ষার্থীর ছাত্রজীবন নষ্ট হচ্ছে। পড়ালেখার শেষ বয়সে এসে আমরা পরিবারের কাছে বড় বোঝায় পরিনত হচ্ছি। আমরা চাই, আমাদের পরীক্ষা নিয়ে পরিবার বা সমাজের অভিশাপ থেকে আমাদের মুক্তি দিক।

আন্দোলনে মাস্টার্স পরীক্ষার্থী বাবর মাহমুদ, রনি পারভেজ, শামিম রেজা, জান্নাতুন, তাওহীদা, আব্দুল কুদ্দুস, সুমাইয়া আক্তার, আশা ও রিমাসহ তিন শতাধিক অনার্স ও মাস্টারের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সানশাইন/২৫ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ২৫
১৮:৫৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত