Daily Sunshine

রাজশাহীতে দিনের আলো হিজড়া সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : দিনের আলো হিজড়া সংঘের আয়োজনে বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজশাহী প্রাথমিক অধিদপ্তরের কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হিজড়া সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান, মূলধারার জনগোষ্ঠীর সন্তানদের ন্যায় সকল প্রকার সুযোগ সুবিধা ও তাদের ঝড়ে পড়া রোধে এই জনগোষ্ঠীর বর্তমান সামাজিক অবস্থা তুলে ধরা এবং জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থানের লক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন- দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা। প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম।

সভায় প্রধান অতিথি বলেন, হিজড়া সন্তানেরা এই সমাজেরই একজন। দেশের অন্যান্য শিশুদের ন্যায় তাদেরও লেখাপড়া করার অধিকার রয়েছে। আর দশটি শিশুর মত নির্বিঘ্নে এই সমাজে বেড়ে ওঠার অধিকার রয়েছে।

কোন বিদ্যালয়ে তৃতীয় লিঙ্গের শিশুরা যেন কোন প্রকার বৈষম্যের স্বীকার না হয় সেদিকে নজর রাখার জন্য উপস্থিত শিক্ষকদের নির্দেশ দেন তিনি।

অত্র সংস্থার আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে নগরীর একটি চাইনিজ রেস্তরাঁয় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন- সহকারী জেলা শিক্ষা অফিসার গোফরান হালিম, বোয়ালিয়া থানা শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান, দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা সেকেন্দার আলী, রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসের এডিপিইও আব্দুল মোমেন ও সহকারী থানা শিক্ষা অফিসার এ.কে.এম মাসুদ রানা।

আরো উপস্থিত ছিলেন জুলফিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব, তেরখাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত হোসেন ও লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা শেখসহ নগরীর অন্যান্য প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকগণ এবং দিনের আলো হিজড়া সংঘের ফিনান্স এন্ড এডমিন মোস্তাক আহম্মেদ।

সভা সঞ্চালনা করেন ফিল্ড ফ্যাসিলিটেটর রায়হানুল হক।

 

সানশাইন/২৪ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ২৪
২০:৫৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত