Daily Sunshine

রাসিকের মশক নিয়ন্ত্রণ কার্যক্রম শুরু

Share

স্টাফ রিপোর্টার : মশক নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় ফগার মেশিনে কীটনাশক স্প্রে করবে রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ। এ লক্ষ্যে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ বিষয়ে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ হতে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

কর্মপরিকল্পনা অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার হতে আগামী ২৪ মার্চ পর্যন্ত প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল ৬:৩০ হতে ও বিকাল ৪:০০ হতে দুইবেলা ৩০টি ওয়ার্ডে মোট ২৮দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে। বুধবার দুপুরে নগরভবনে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তার দপ্তর কক্ষে অনুষ্ঠিত বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভায় এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয়, কর্মপরিকল্পনা অনুযায়ী ২৫ ফেব্রুয়ারি হতে ২৪ মার্চ ২০২১ পর্যন্ত সপ্তাহের প্রতি বৃহস্পতিবার ০৯, ১১, ১২, ১৩, ২২নং ওয়ার্ড এলাকায়, শুক্রবার ০৬, ০৭, ০৮, ১০, ১৪ নং ওয়ার্ড এলাকায়, শনিবার ০১, ০২, ০৩, ০৪, ০৫ নং ওয়ার্ড এলাকায়, রবিবার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নং ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নং ওয়ার্ড এলাকায়, মঙ্গলবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ নং ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। বুধবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারী, আধা-সরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত হবে।

সভায় আরোও জানানো হয়, প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোন কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে। প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক ৫টি ওয়ার্ডে কাউন্সিলরগণের সহযোগিতায় সকাল ৬.৩০ ঘটিকা ও বিকাল ৪.০০ ঘটিকা হতে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংকি ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে। রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহবান জানানো হয়েছে।

সভায় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, কমিটির সদস্য ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ হোসেন, মশক পরিদর্শক মাইনুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

সানশাইন/২৪ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ২৪
২০:১৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত