Daily Sunshine

বর্ণিল আয়োজনে রাজশাহী কলেজে বসন্ত উৎসব উদযাপন

Share

স্টাফ রিপোর্টার : শিক্ষানগরী রাজশাহীতে বর্ণিল আয়োজনে বসন্তবরণ ও ভালোবাসা দিবস পালিত। ‘ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত।’ বাংলার রূপময় ও বর্ণিল নিসর্গ ছুঁয়েছে বসন্ত। রাজশাহী কলেজ বসন্তের অপূর্ব সাজে যেমন সজ্জিত তেমনি কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীদের অপূর্ব বর্ণিল সাজে মুখরিত হয়ে ওঠে সমগ্র ক্যাম্পাস। দীর্ঘদিন পরে শিক্ষার্থীরা আসায় যেন ক্যাম্পাস ফিরে পায় হারানো সজিবতা।

নানা আয়োজনের মধ্য দিয়ে দেশসেরা বিদ্যাপীঠে বরণ করে নেওয়া হয় ঋতুরাজ বসন্তকে। দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল সাড়ে ১০ টায় কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেক ও প্রধান অতিথি সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এর নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রার অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি কলেজের রবীন্দ্র-নজরুল চত্ত্বর থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ এএইচএম কামারুজ্জামান ভবন সংলগ্ন অনুষ্ঠান মঞ্চে গিয়ে শেষ হয়। স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত শোভাযাত্রায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা পরবর্তী ঋতুরাজ বসন্ত কথনে কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এসময় শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক প্রফেসর পীযূষ কান্তি ফৌজদার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরিশেষে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজের শিল্পীদের অংশগ্রহণে নাচে ও গানে বসন্তবরণ উৎসব রূপ নেয় নতুন মাত্রায়।

 

 

সানশাইন/১৪ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ১৪
২১:২৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত