Daily Sunshine

তাহেরপুরে বিপুল ভোটের ব্যবধানে কালামের হ্যাট্রিক জয়

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। ফলে তিনি টানা তৃতীয় বারের মত মেয়র নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ১০ হাজার ৮৩৯ ভোট। আবুল কালাম আজাদ পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু ভোট পেয়েছেন ৯০৩। ভোট গণনা শেষে প্রার্থীর এজেন্টের কাজ থেকে ভোটের এ ফলাফল পাওয়া গেছে।

এদিকে, ফলাফল ঘোষণার আগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু ভোট প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান। রোববার দুপুরে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখান করেন। এ সময় তিনি নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলেন।

এ সময় উপস্থিত ছিলেন, ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাইজার রহমান মন্ডল, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলিম বাবু, বিএনপি নেতা মুতাসিম বিল্লাহ প্রমুখ।

এদিকে, পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। সকালে পুরুষ ভোটারদের উপস্থিত লক্ষ করা গেলেও নারী ভোটারদের উপস্থিতি লক্ষ করা যায়নি। বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারদের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তবে মাঝ ভোটে বিএনপির প্রার্থী এ নির্বাচন প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান।

নিজের ভোট নিজেদের দেয়ার জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও ব্যাপক তৎপর ছিল। তাহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও বিএনপির প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু।

এবারের পৌর নির্বাচনে তাহেরপুর এলাকায় কোন ধরনের অঘটন ঘটতে দেখা যায়নি। ভোটারেরা নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোটা দিতে পেরেছেন বলে একাধিক ভোটারেরা জানিয়েছেন। সকালেই বিএনপি প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান মিন্টু তার ভোট কেন্দ্র তাহেরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন। অপর দিকে আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ তার নিজ ভোট কেন্দ্র জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করেছেন।

 

 

সানশাইন/১৪ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ১৪
২০:০৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত