Daily Sunshine

নাটোরে ৯ দফা দাবিতে আখচাষী ও চিনিকল রক্ষা পরিষদের মানববন্ধন

Share

সানশাইন ডেস্ক : নাটোরে রাষ্ট্রায়ত্ব চিনিকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার আধুনিক ও বহুমুখীকরণ করে চিনিশিল্প ও আখচাষীদের রক্ষাসহ ৯ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের মাদ্রাসামোড় স্বাধীনতা চত্বর এলাকায় আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের ব্যানারে এই কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধনকালে উপন্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, নাটোর চিনিকলের প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম, জাতীয় শ্রমিক ফেডারেশন জেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজানসহ নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে তারা মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদসমাবেশ করে। এ সময় জাতীয় শ্রমিক ফেডারেশন জেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজান বলেন, বাংলাদেশে কৃষি ভিত্তিক ভারী শিল্পের মধ্যে চিনি শিল্প অন্যতম। এই শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষ লক্ষ লোকের জীবন ও জীবিকা জড়িত।

এক শ্রেণীর রাজনৈতিক নেতৃত্ব ও অসৎ আমলাদের লুটপাটের কারণে চিনিশিল্প আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। লক্ষ লক্ষ লোকের জীবন ও জীবিকা এবং চিনি শিল্পকে রক্ষায় তাদের লুটপাট বন্ধ করে চিনিকলগুলো বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং চিনিকল আধুনিকিকরনসহ ৯ দফা দাবী পুরনের আহবান জানান বক্তারা। পরে তারা শিল্পমন্ত্রী বরাবরে দাবী সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে প্রদান করে।

 

সানশাইন/১১ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ১১
১৮:৫৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত