Daily Sunshine

রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৭ মার্চ

Share
Spread the love

স্টাফ রিপোর্টার, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হবে আগামী ৭ মার্চ থেকে। তিন ইউনিটে তিন শিফটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। তবে এবার লিখিত পরীক্ষা নয় শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় শেষে উপাচার্য আব্দুস সোবহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অতীতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হলেও এ বছর শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০২০ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেছেন যেসব শিক্ষার্থী, এ বছর শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবে। তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে পরীক্ষা নেওয়া হবে। প্রতি শিফটে ১৫ হাজার করে পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

তিনি আরও বলেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম সাজানো হবে। প্রতিটি ইউনিটে ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী এবার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবে।

আগামী ৭ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত প্রাথমিক আবেদন চলবে। ২৩ শে মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত চূড়ান্ত আবেদন চলবে। প্রাথমিক আবেদন ফি ৫০ টাকা এবং চূড়ান্ত আবেদন ফি ১০০০ টাকা। পরবর্তীতে ভর্তি কমিটি পরীক্ষার তারিখ নির্ধারণ করবে।

সানশাইন/০৯ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ০৯
১৫:২১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত