Daily Sunshine

রাজশাহী নগরে ড্রেনের কাদামাটি উত্তোলন কাজের উদ্বোধন

Share

স্টাফ রিপোর্টার : মহানগরীর প্রাইমারি ও সেকেন্ডারী ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় নতুন বিলসিমলা এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

দুই মাসব্যাপী এই কার্যক্রমে ৩টি এক্সেভেটর এবং ১২টি হাইড্রলিক ট্রাক দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের অন্তগর্ত প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন করা হবে। এই কর্মসূচি বাস্তবায়নের ফলে প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেন সমূহে পানির প্রবাহ বৃদ্ধি পাবে, মহানগরীতে জলাবদ্ধতা হবে না। পাশাপাশি মশার বংশ বিস্তার রোধ হবে।

ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজের উদ্বোধন শেষে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন ড্রেন এবং তেরখাদিয়া সিলিন্দা কালভার্ট হতে রাজশাহী বাইপাস পর্যন্ত ড্রেনের পাশে ২ দশমিক ০৫ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে এলাকাবাসীর কাছে তাদের সুবিধা-অসুবিধার কথা শোনেন এবং সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন মেয়র।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বিগত সময়ে প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন করা হয়নি। দীর্ঘদিন ড্রেনের কাদামাটি উত্তোলন হওয়ায় পানি প্রবাহে প্রতিবন্ধতা সৃষ্টি হয়েছে। জলবাদ্ধতা দূর করার লক্ষ্যে প্রাইমারি ও সেকেন্ডারি ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন করা হচ্ছে।

মেয়র আরো বলেন, রাজশাহী পরিষ্কার-পরিচ্ছন্নতায় ইতোমধ্যে দেশসেরার সুনাম অর্জন করেছে। এই অর্জন ধরে রাখতে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা থেকে নাগরিকদের বিরত থাকতে হবে। ড্রেনে ময়লা-আবর্জনা ফেলবেন না। এই শহর আপনার, আমার, আমাদের সকলের। এই শহরকে পরিচ্ছন্ন রাখার দায়িত্বও সবার।

উদ্বোধনকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামাল হোসেন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

সানশাইন/০৮ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ০৮
১৯:১৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত