Daily Sunshine

রাজশাহী জেলা রোভারের সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা রোভারের উদ্যোগে ‘প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে রাজশাহী কলেজের হাজী মুহাম্মদ মহসীন ভবনের গ্যালারি কক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্লাস্টিক ব্যবহার হ্রাসকরণে বিশ্ব স্কাউট সংস্থা কর্তৃক আয়োজিত ‘প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ কার্যক্রমের অংশ হিসেবে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেলা রোভার কমিশনার প্রফেসর মো. ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা রোভারের সম্পাদক ড. মো. জহিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এস. এম. মুস্তাফিজুর রহমান ও বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের ট্রেনার প্রতিনিধি ও থ্রিস্টার ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক সালেহ আহমেদ এলটি।

এসময় মাল্টিমিডিয়া প্রেজেন্টেশেনের মাধ্যমে প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজের জন্য এসাইনমেন্ট তৈরী নিয়ে বিস্তর আলোচনা রাখেন জেলা রোভার স্কাউট লিডার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরএসএল মো. হেলাল উদ্দিন।

অন্যদের মধ্যে কর্মসূচিতে উপস্থিত ছিলেন শাহ মখদুম কলেজ আরএসএল সৈয়দুল আজম ও মেট্রো পলিটন কলেজ গার্ল ইন রোভারের আরএসএল মাহফুজা খানমসহ জেলার বিভিন্ন ইউনিটের রোভার স্কাউটরা।

উল্লেখ্য ওয়ার্ল্ড স্কাউট ব্যুরো এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৮টি দেশে পাইলট প্রকল্প হিসেবে ‘প্লাষ্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ কার্যক্রম শুরু করার জন্য বাংলাদেশ স্কাউটসকে অন্তর্ভুক্ত করেছে। তারই ধারাবাহিকতায় ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের রোভাররা কাজও শুরু করেছেন। তাদের কার্যক্রমকে আরো গতিশীল ও অন্যদের সচেতন করতে এবং সবশেষে তাদের এসাইনমেন্ট তৈরী করে জমা দিতে দিক নির্দেশনা প্রদানের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়।

আলোচনাসভা শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলেজের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে হাজী মুহাম্মদ মহসীন ভবনের সামনে এসে শেষ হয়।

 

 

 

সানশাইন/০৬ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ০৬
২০:৪০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত