Daily Sunshine

রাজশাহীতে ভারত সরকারের উদ্যোগে পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : ‘স্বচ্ছতাই সেবা’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে স্থানীয় ভারতীয় সহকারী হাইকমিশনার। পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেনী। কর্মসূচির অংশ হিসেবে শনিবার বেলা ১২টায় ভদ্রা সংলগ্ন পারিজাত লেকের পানি ও এর আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়। মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবস উপলক্ষে ভারত সরকার বিশ্বব্যাপি ২০১৫ সাল থেকে এই কর্মসূচি পালন করে আসছে।

প্রধান অতিথির বক্তব্যে শাহিন আক্তার রেনী বলেন, নিজ নিজ এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সবার আগে স্থানীয়দেরকেই এগিয়ে আসতে হবে। এসময় তিনি ভারতকে বাংলাদেশ অকৃত্রিম বন্ধু উল্লেখ করে ভারত সরকারের নেয়া বিশ্বব্যাপি পরিচ্ছন্নতা কর্মসূচির প্রসংশা করেন।

অনুষ্ঠানে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি বলেন, ‘ক্লিন সিটি’ হিসেবে রাজশাহী মহানগরী বিশ্বদরবারে পরিচিতি পেয়েছে। বাংলাদেশের অন্যতম পরিচ্ছন্ন শহর রাজশাহী। এ গৌরবের অংশ হতে চায় ভারতীয় হাইকমিশনও। এ লক্ষ্যে ভারত সরকারের ‘স্বচ্ছতাই সেবা’ কর্মসুচির আওতায় রাজশাহীর বিভিন্ন এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ করছে।

অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে সহযোগীতা করছে ‘বিডি ক্লিন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের একদল তরুণ সদস্য।

 

 

সানশাইন/৩০ জানুয়ারি/রনি

জানুয়ারি ৩০
২০:০৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত