Daily Sunshine

বইমেলা শুরু ১৮ মার্চ, শেষ ১৪ এপ্রিল

Share

সানশাইন ডেস্ক : অমর একুশে গ্রন্থমেলা শুরু হবে ১৮ মার্চ। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। করোনাভাইরাসের কারণে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রয় সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসে বাংলা একাডেমি।

বৈঠকের পর হাবিবুল্লাহ সিরাজী রাইজিংবিডিকে বলেন, আগামী ১৮ মার্চ বই মেলা শুরু হবে, ১৪ এপ্রিল শেষ হবে। স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হচ্ছে। এবারের পরিস্থিতি যেহেতু ভিন্ন তাই স্টল স্থাপনে কিছুটা ভিন্নতা আসতে পারে। আবার নাও পারে। আমরা অপেক্ষা করছি, করোনা পরিস্থিতি ভালো হওয়ার জন্য। সেই প্রেক্ষিতেই সবকিছু হবে।

এর আগে গত ২৫ জানুয়ারি বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী জানিয়েছিলেন, ১৮ মার্চ থেকে মেলা স্বাভাবিকভাবে শুরু হবে।

উল্লেখ্য, ভাষার মাসের প্রথম দিন থেকেই বাংলা একাডেমি চত্বরে বইমেলা শুরু হয়। রেওয়াজ অনুযায়ী প্রধানমন্ত্রী এ বইমেলার উদ্বোধন করে থাকেন। ১৯৮৪ সালে সাড়ম্বরে বর্তমানের অমর একুশে গ্রন্থমেলার সূচনা হয়।

 

 

সানশাইন/২৮ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৮
১৯:৪৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত