Daily Sunshine

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

Share
Spread the love

সানশাইন ডেস্ক : বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে টেক্সট মেসেজের পাশাপাশি বিনামূল্যে অডিও ও ভিডিও কল করা যায়। তবে অ্যাপটিতে কল রেকর্ড করার কোনো অপশন নেই।

কিন্তু অনেক সময় কথোপকথন রেকর্ড করা জরুরি হয়ে পড়ে। বিশেষ করে সংবাদকর্মীদের ক্ষেত্রে ফোনে ইন্টারভিউ নেওয়ার সময় কল রেকর্ড করে রাখা হয়। এ সময় যদি আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাহলে নিশ্চিতভাবেই ব্যর্থ হবেন। আপনি চাইলে সহজ একটি উপায়ে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারেন। তবে কল রেকর্ড করার আগে ফোনের অপর প্রান্তে ব্যক্তির অনুমতি নিন। অনুমতি ব্যতীত কারো কল রেকর্ড করবেন না।

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা যায় ‘কিউব কল রেকর্ডার’ নামে একটি অ্যাপের মাধ্যমে। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে এটি ডাউনলোড করে নিন। এবার অ্যাপ ওপেন করে হোয়াটসঅ্যাপে গিয়ে সেই ব্যক্তিকে কল করুন। কিউব কল উইজেট দেখা গেলে বুঝবেন ফোন কল রেকর্ড হচ্ছে। কিন্তু ফোন ইরর দেখালে পুনরায় কিউব কল রেকর্ডার অ্যাপ ওপেন করে অ্যাপের সেটিংসে গিয়ে ভয়েস কলে ফোর্স ভিওআইপি-তে ক্লিক করুন। এবার হোয়াটসঅ্যাপ কল করুন। কিন্তু এবারও কিউব কল রেকর্ডার না দেখালে বুঝতে হবে আপনার ফোনে এটি কাজ করবে না।

থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা না গেলে ফোনের সঙ্গে এক্সটার্নাল কল রেকর্ডার ডিভাইস ব্যবহার করতে পারেন। যেমন: ‘রেকর্ডগিয়ার পিআর২০০’ নামক ব্লুটুথ সেল ফোন কল রেকর্ডিং ডিভাইস। ডিভাইসটি ফোনের সঙ্গে কানেক্ট করে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা যাবে। ডিভাইসটি অ্যামাজন ডটকমে পাওয়া যাবে।

 

 

সানশাইন/২৮ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৮
১৯:৫৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত