Daily Sunshine

করোনার টিকাদান কেন্দ্র খুঁজে দিবে গুগল ম্যাপ

Share

সানশাইন ডেস্ক : প্রযুক্তি জায়ান্ট কোম্পানি গুগলের ম্যাপে শিগগির কোভিড-১৯ টিকাদান কেন্দ্রের অবস্থান দেখানো শুরু করবে। সে সঙ্গে ম্যাপের মধ্যেই থাকবে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন তথ্য।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, শুরুতে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা, লুইজিয়ানা, মিসিসিপি ও টেক্সাস অঙ্গরাজ্যের ব্যবহারকারীরা এ সুবিধাটি পাবেন। এরপর অন্যান্য দেশেও ম্যাপ ব্যবহারকারীরা সেবাটি পেতে শুরু করবে।

সম্প্রতি গুগলের পক্ষ থেকে জানানো হয়, বছরের শুরুর থেকে গত কিছুদিন ‘নিকটস্থ টিকা’ খোঁজার হার বেড়েছে পাঁচ গুণ। মানুষের সে চাহিদার ভিত্তিতে গুগল ম্যাপ ব্যবহারকারীর অবস্থান অনুযায়ী টিকাকেন্দ্রের তথ্য দেখানো শুরু করা হচ্ছে। নতুন ফিচারের মাধ্যমে ম্যাপে খুঁজলে নিকটস্থ টিকাকেন্দ্র তো দেখাবেই, সঙ্গে প্রাসঙ্গিক তথ্যও দেখাবে।

অ্যাপয়েন্টমেন্ট লাগবে কি না, টিকা সবাইকে দেওয়া হবে কি না বা ‘ড্রাইভ-থ্রু’ অর্থাৎ গাড়ি চালিয়ে গিয়ে টিকা গ্রহণ করা যাবে কি না- এসব তথ্যও থাকবে বলে জানায় গুগল।

গুগল জানিয়েছে, নির্ভরযোগ্য তথ্য পেতে তারা স্থানীয় সরকার এবং ওষুধ বিক্রয় প্রশাসনের সঙ্গে কাজ করে যাচ্ছে। গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বলেছেন, নির্ভরযোগ্য ও সঠিক তথ্য জনসাধারণের কাছে পৌঁছাতে তার প্রতিষ্ঠান জনস্বাস্থ্যবিষয়ক তথ্য প্রচারে সিডিসি ফাউন্ডেশন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং অন্যান্য অলাভজনক সংস্থাকে ১০ কোটি ডলার দান করেছে।

 

সানশাইন/২৭ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৭
১১:৪৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত