Daily Sunshine

এপ্রিলে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

Share

সানশাইন ডেস্ক :  এপ্রিলে অনুষ্ঠিত নবম বাংলাদেশ গেমসের ৩১টি ডিসিপ্লিনের সূচী ও ভেন্যু চূড়ান্ত করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। করোনার কঠিন পরিস্থিতি বিবেচনায়, অ্যাথলিটদের স্বাস্থ্যবিধির পাশাপাশি আবাসিক ক্যাম্প ও আর্থিক বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হবে। এমনটাই জানিয়েছেন বিওএ’র কোষাধ্যক্ষ রাজিব উদ্দিন আহমেদ চপল।

প্রায় এক বছর পিছিয়ে শুরুর অপেক্ষায় বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে হবে বিশাল এই ক্রীড়াযজ্ঞ। গেমসের রুপরেখা নির্ধারণে অলিম্পিক ভবনে ফেডারেশনগুলোর কর্তাদের সাথে বৈঠক করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

সোমবার (২৫ জানুয়ারি) ১১টি ডিসিপ্লিনের সূচী চূড়ান্ত করে বিওএ। বাকি ২০টি ডিসিপ্লিনের সূচী ও ভেন্যু মঙ্গলবার (২৬ জানুয়ারি) চূড়ান্ত করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।

সিদ্ধান্ত অনুযায়ী ১ এপ্রিল গেমস উদ্বোধন হলেও, ২৭ মার্চ ফুটবল দিয়ে শুরু হবে মাঠের লড়াই। বঙ্গবন্ধু স্টেডিয়াম ও কমলাপুরে হবে পুরুষ ও নারী ফুটবল । সিলেটে ছেলেদের ক্রিকেট,কক্সবাজারে হবে নারীদের ম্যাচ।

একই সময় শুরু হবে ব্যাডমিন্টন ডিসিপ্লিনও। ২ থেকে ৫ এপ্রিল অ্যাথলেটিক্স অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। আর ২-৭ এপ্রিল আর্চারি হবে বরিশাল বিভাগে।

এছাড়া ২ থেকে ৮ এপ্রিল হবে বাস্কেটবল। একই সময় অনুষ্ঠিত হবে দাবা ডিসিপ্লিন। ৫-৯ এপ্রিল চলবে বক্সিং ও মিরপুরের শহীদ সোহরাওয়ার্দি ইনডোরে হবে ফেন্সিং।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন উপ- মহাসচিব আশিকুর রহমান মিকু ঘোষণা করেন এই সূচি।

এদিকে,করোনার কারনে আগের পরিকল্পনা থেকে সরে এসে বিওএ ক্রীড়াবিদ ও অফিসিয়ালের সংখ্যা কমিয়ে এনেছে। কঠিন পরিস্থিতি বিবেচনায়, অ্যাথলিটদের স্বাস্থ্যবিধির পাশাপাশি আবাসিক ক্যাম্প ও আর্থিক বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হবে।

করোনা পরিস্থিতিতে গেমসের স্বাস্থ্যবিধি নিয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ রাজিব উদ্দিন আহমেদ চপল জানান, স্ব স্ব ডিসিপ্লিনের ব্যবস্থাপনায় যতটুকু সতর্কতা অবলম্বন করা প্রয়োজন সেটা করা হচ্ছে। তাছাড়া সরকার বা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নতুন কোনো দিক নির্দেশনা আসলে সেগুলোও পালন করা হবে বলে জানান তিনি।

এবারের বাংলাদেশ গেমস শেষ হচ্ছে চলতি বছর ১০ এপ্রিল।

 

সানশাইন/২৭ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৭
১১:৩৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত