Daily Sunshine

ট্রাম্পের বিচার চললে আইনসভার কাজে বিলম্ব ঘটবে: বাইডেন

Share
Spread the love

সানশাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের বিচার চললে তা আইনসভার বিভিন্ন কাজ এবং মন্ত্রিসভার নিয়োগে বিলম্ব ঘটাবে বলে উল্লেখ করছেন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (২৫ জানুয়ারি) সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে বাইডেন এসব কথা বলেন। প্রেসিডেন্ট হওয়ার পর এই প্রথম গণমাধ্যমকে সাক্ষাৎকার দিলেন তিনি।

বাইডেন বলেন, ‘ট্রাম্প যদি ছয় মাস পর বিদায় নিতেন তাহলে বিচারের ফলটা ভিন্ন হতো। তবে এ বিচার না হলে তা আরো বেশি খারাপ নজির হয়ে থাকবে।’

ট্রাম্পকে দোষী সাব্যস্ত করতে হলে অন্তত ১৭ জন রিপাবলিকান সিনেটরের সমর্থন লাগবে। বাইডেন মনে করেন না, রিপাবলিকান সিনেটররা এই ভোট দেবেন। ইতোমধ্যেই আলোচনা চলছে, সিনেটে ডেমোক্র্যাটরা মাত্র একটি আসনে সংখ্যাগরিষ্ঠ। প্রতিনিধি পরিষদে ১০ জন রিপাবলিকান ট্রাম্পের অভিশংসনের পক্ষে ভোট দিয়েছিলেন। তবে তারা এখন দলের মধ্যে প্রশ্নের মুখে পড়েছেন।

বাইডেন আশা করেন, সিনেট ট্রাম্পের অভিশংসনের বিচারে যথাযথ পদক্ষেপই নেবে। আবার অন্য কাজগুলোও সঠিক সময়ের মধ্যে সম্পাদন করবে।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে ট্রাম্প অভিশংসিত হয়েছেন। সেই আর্টিকেল সোমবার সিনেটে পাঠানো হয়েছে। বিচারে প্রসিকিউটরের দায়িত্ব পালন করবেন এমন ৯ জন ডেমোক্র্যাট সিনেটে আর্টিকেলটি নিয়ে যান। ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে প্রতিনিধি পরিষদে ট্রাম্পকে অভিশংসিত করা হয়। এর আগেও একবার তিনি প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছিলেন। সেবার সিনেটে তিনি রক্ষা পান। এবারো একই পরিস্থিতি হবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

সানশাইন/২৭ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৭
১১:১২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত