Daily Sunshine

তদন্ত স্থগিত রাখতে রাবি উপাচার্যকে লিগ্যাল নোটিশ

Share

স্টাফ রিপোর্টার, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগর তার বিরুদ্ধে গঠিত যাবতীয় তদন্ত কর্যক্রম স্থগিত রাখতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। রোববার (২৪ জানুয়ারি ) তার পক্ষে রাজশাহী জর্জ কোর্টের আইনজীবী নূর-এ-কামরুজ্জামান ইরান এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় এ্যাক্টে ১৯৭৩ এর বিধান মতে সকল যোগ্যতা থাকা সত্বেও আলী আসগরকে ঐ বিভাগের সভাপতি পদে নিয়গ না দেওয়ার জন্য ষড়যন্ত্রমুলক ভাবে তার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত অভিযোগ করেন একই বিভাগের অধ্যাপক খাইরুল ইসলাম। উক্ত মিথ্যা অভিযোগের ভিত্তিতে আলী আসগরের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নোটিশে আরও বলা হয়, সভাপতি পদে তার অগ্রগন্যতা থাকা সত্বেও সভাপতি না করায় হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। যা এখন হাইকোর্টে বিচারাধিন রয়েছে। তাই রীট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার বিরুদ্ধে গঠিত যাবতীয় তদন্ত কর্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, ‘আমি এখনো কোনো নোটিশ হাতে পাই নি।

 

 

 

সানশাইন/২৫ জানুয়ারি/রনি

জানুয়ারি ২৫
২১:৩৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত