Daily Sunshine

রাজশাহীতে ঘনবসতি উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকায় শত শত মানুষের বসবাসের ঘনবসতি জায়গা থেকে উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়েছে। এমন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার আন্দোলনেরও হুঁশিয়ারী দিয়েছেন এলাকাবাসী। গতকাল সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচীতে এমন ঘোষণা দেয়া হয়।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহঃ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান, ভাষাসৈনিক মনোয়ারা রহমান পরিবারের সদস্য ও রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, সেক্টরস কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী নগরীতে উন্নয়নের নামে ভাংচুর চালিয়ে জনগণকে পথে বসানো হচ্ছে। নগরীজুড়ে ভাংচুর করার ফলে হাজার হাজার মানুষ পথে বসেছেন। হড়গ্রামেও ঘনবসতিপূর্ণ বসতভিটা থেকে সাধারণ মানুষদের উচ্ছেদ করে সেখান কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আত্মঘাতি সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত থেকে সরে না আসলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার গণআন্দোলনের ঘোষনা দিয়েছেন তারা। এছাড়া যেকোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে নগরীর বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময়ের আহবান জানিয়েছেন বক্তারা। মানববন্ধনে হুমকির মুখে পড়া হড়গ্রাম এলাকার প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশ নেন।

 

সানশাইন/১৮ জানুয়ারি/রনি

জানুয়ারি ১৮
২০:৫৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত