Daily Sunshine

রাবিতে সোনালী ব্যাংক শাখার উদ্বোধন

Share

স্টাফ রিপোর্টার, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন স্থাপিত সোনালী ব্যাংকের একটি শাখার উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে স্থাপিত এই শাখার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, রাবি দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এখানে ৩৮ হাজার শিক্ষার্থী, ১২০০ এর বেশি শিক্ষক, ৬ হাজার কর্মকর্তা-কর্মচারি আছেন। এখনে আরেকটি ব্যাংকের প্রয়োজন ছিল। শিক্ষক সমিতির চেষ্টায় আরেকটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী ব্যাংক’কে অনুমোদন দেওয়া হয়েছে। এসময় সুষম সেবা প্রধানের জন্য ব্যাংক স্টাফ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদেরকে এক আত্মিক বন্ধনে আবদ্ধ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান।

রাজশাহী অফিসের জেনারেল ম্যানেজার মীর হাসান মোহা. জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আফজাল করিম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল আলম খান। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, রাবিতে দীর্ঘ ৫৫ বছর ধরে ব্যাংকিং সেবা দিয়ে আসছে অগ্রণী ব্যাংক। সময়ের ব্যবধানে বিশ্ববিদ্যালয়ের কলেবর বাড়লেও একটি মাত্র শাখা হওয়ায় অর্থনৈতিক লেনদেনে বিভিন্ন সমস্যার সম্মুখিন হতো শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিরা। সময় ও কষ্ট লাঘবে দীর্ঘদিন ধরে অন্য একটি ব্যাংক শাখা স্থাপনের দাবি জানিয়ে আসছিল শিক্ষক-শিক্ষার্থীরা। নতুন এই ব্যাংক স্থাপনে বিভিন্ন জটিলতাকে লাঘব করবে বলে সংশ্লিষ্টরা আশাবাদি।

 

সানশাইন/১৮ জানুয়ারি/রনি

জানুয়ারি ১৮
২০:২৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত