Daily Sunshine

রাবি শিক্ষককে প্রাণনাশের হুমকি প্রদানে শিক্ষক সমিতির উদ্বেগ

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষক, ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মু. আলী আসগর, ভূতত্ত্ব ও খণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী,-কে সম্প্রতি অজ্ঞাত মহল থেকে বেনামী চিঠিতে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

এতে তাঁরা ভীতসন্ত্রস্ত জীবনযাপন করছেন। এভাবে দেশের দ্বিতীয় বৃহত্তম উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রাণনাশের হুমকি দেওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এর আগে অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মুহম্মদ ইউনুস, ভূতত্ত্ব ও খণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. এস তাহের আহমেদ, সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কে এম শফিউল ইসলাম লিলন ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী নির্মমভাবে খুন হন। এ ছাড়া বিভিন্ন সময়ে আরো বেশ কয়েকজন শিক্ষককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

সর্বশেষ এই তিনজন শিক্ষককে প্রাণনাশের হুমকি দেওয়ায় উক্ত শিক্ষকবৃন্দ ছাড়াও আমরা গভীর উদ্বেগের সঙ্গে দিন কাটাচ্ছি। হুমকিপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে কেউ কেউ আইনের আশ্রয় নিয়েছেন। তাঁদের পরিবারও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

এ অবস্থায় আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানাই তারা যেন বিষয়টি যথাযথভাবে তদন্ত করে হুমকিদাতাদের চিহ্নিত করেন এবং আইনি ব্যবস্থা গ্রহণ করেন। রাবির শিক্ষকদের আতঙ্কজনক পরিস্থিতি থেকে রক্ষা করে বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠনে মনোনিবেশ করার পরিবেশ নিশ্চিত করার জন্য আমরা তাদের প্রতি আহ্বান জানাই।

 

 

 

সানশাইন/১৭ জানুয়ারি/রনি

জানুয়ারি ১৭
১৯:২৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত