Daily Sunshine

আ.লীগের শ্রম ও জনশক্তি উপকমিটিতে এমপি আয়েন

Share

সানশাইন ডেস্ক : আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি অনুমোদন দিয়েছেন।

আওয়ামী লীগের এই উপকমিটিতে স্থান পেয়েছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

এই উপকমিটির চেয়ারম্যান হয়েছেন জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক এবং সদস্য সচিব দলের শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া ৮৩ সদস্যের কমিটিতে সংসদ সদস্য, সাবেক ছাত্রলীগ ও শ্রমিক লীগের শীর্ষ নেতা, শ্রমিক সংগঠনের নেতা, শ্রম বিশেষজ্ঞরা স্থান পেয়েছেন।

তাদের মধ্যে রয়েছেন- সংসদ সদস্য শাসুন্নাহার, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও দিদারুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান, সাবেক রাষ্ট্রদূত এস এম রাসেদ আহমেদ, জাতীয় শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক প্রধান প্রকৌশলী গণপূর্ত বিভাগ ও প্রেসিডেন্ট আইবি প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা।

সাবেক আইজিপি এবং সহ সভাপতি বঙ্গবন্ধু সেনা পরিষদ ড. কাজী বজলুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়াদর রোটন, বায়রা’র সাবেক সভাপতি মো. আবুল বাশার, সিআইপি, বায়রা’র সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী, ফরিদপুর জেলা আওয়ামী লীগ সদস্য মেজর আতমা হালিম (অবঃ), যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নিখিল চন্দ্র গুহ প্রমুখ।

জানা গেছে, শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি ছাড়াও ইতিমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকটি উপকমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে শিক্ষা ও মানব সম্পদ, শিল্প ও বাণিজ্য, যুব ও ক্রীড়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি, বন ও পরিবেশ, মুক্তিযুদ্ধ, আইন, কৃষি ও সমবায়, মহিলা,সংস্কৃতি, ও স্বাস্থ্য বিষয়ক উপকমিটি অনুমোদন দেয়া হয়েছে।

এর মধ্যে বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি করা হয়েছে ৮২ সদস্যের আর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি ৭২ সদস্যের। এ যাবত ঘোষিত উপকমিটির মধ্যে সবচেয়ে ছোট কমিটি হয়েছে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ- কমিটি। ৪০ সদস্য বিশিষ্ট কমিটিতে ৩৮জনকে সদস্য করা হয়েছে।

 

সানশাইন/১৪ জানুয়ারি/রনি

জানুয়ারি ১৪
১৩:১৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত