Daily Sunshine

আর দু’দিন পর আড়ানী পৌর নির্বাচন প্রার্থীদের মুখে প্রতিশ্রুতির ফুলঝুরি

Share

স্টাফ রিপের্টার,বাঘা : আর মাত্র দু’দিন পর অনুষ্ঠিত হবে আড়ানী পৌর সভা নির্বাচন। জনগণের চাওয়া এবং পৌর সভার উন্নয়নে নানা আশ্বাস এবং প্রতিশ্রুতির ফুলঝুরি ফুটছে প্রার্থীদের মুখে-মুখে। মেয়র এবং কাউন্সিলার প্রার্থীরা নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে নানা ওয়াদা করছেন। পাশা-পাশি সর্বস্তরের মানুষের দোয়া ও আশীর্বাদ নিচ্ছেন।

শেষ মুহুর্তে এসে পোস্টারে ছেঁয়ে গেছে পৌর এলাকার প্রতিটা পাড়া-মহল্লা ও রাস্তা ঘাট। ১৪ তারিখ রাত ১২ টার পর থেকে থেমে যাবে প্রচারণার কোলাহল। এর আগে যে যতোটা পারেন যোগাযোগ করে নিচ্ছেন ভোটারদের সাথে মত বিনিময়। এ দিক থেকে এবার প্রচারনায় আছেন বড় দুটি রাজনৈকিত দল থেকে দু’জন দলীয় মেয়র প্রার্থী যথাক্রমে আ’লীগ থেকে শহীদুজ্জামান শহীদ এবং বিএনপি থেকে সাবেক ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক। এ ছাড়াও সরকারী দলের একজন বিদ্রোহী তথা (সতন্ত্র) প্রার্থী হিসাবে মাঠে লড়ছেন এক টানা ২১ বছরের নির্বাচিত জপ্রতিনিধি ও বর্তমান মেয়র মুক্তার আলী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জনা গেছে, এখানে মেয়র পদে চারজান প্রার্থী মনোনয়ন জমা দেয়ার পর একজন সংবাদ সম্মেলনের মাধেমে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। তিনি হলেন তরুন ছাত্রলীগ নেতা রিবন আহাম্মেদ বাপ্পী। এ দিক থেকে এখন মেয়র প্রদে প্রচারনায় রয়েছেন ৩ জন, কাউন্সিলার পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০জন।

স্থানীয় লোকজন জানান, নির্বাচনের শেষ মুহুর্তে এসে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা নিজ-নিজ ওয়ার্ডে নানা উন্নয় করার প্রতিশ্রুতি দেয়ার আশ্বাস ব্যাক্ত করছেন। তবে একাধিক সুত্র বলেন, নির্বাচন থেকে বাপ্পী সরে দাড়ানোর পরে তার লোকজন বিদ্রোহী প্রার্থী মুক্তারের দিকে ঝুকেছেন। এতে করে দিন যত অতিবাহিত হচ্ছে মুক্তার আলীর জন সমর্থন ততটায় বাড়ছে।

মুক্তার আলী মঙ্গলবার এক পথ সভায় বলেন, আমি রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মেয়র হতে চাই মানুষের সেবা করার জন্য। দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শে অনুপ্রানিত হয়ে ভালো কাজের স্বীতৃতি সরুপ আন্তর্জাতিক ভাবে খ্যাতি অর্জন করেছেন।

আমি তাঁর পথ চলাকে অনুসরণ করতে চাই। যদিও রাজনৈতিক ম্যার প্যেচে আমাকে মনোনয়ন দেয়া হয়নি। তথাপি আমি কথা দিয়ে যচ্ছি, আমার কাছে প্রতীক কোন প্রতিদ্বন্দ্বী নয়, আমার কাছে এখন প্রতিদ্বন্দ্বী ব্যাক্তি। আমি যতদিন বেঁচে থাকবো আপনাদের খেমত করে যাবো এবং মরার আগের দিন পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই বেঁচে থাকবো।

সানশাইন/১৩ জানুয়ারী/ রোজি

 

জানুয়ারি ১৩
১৯:০৫ ২০২১

আরও খবর