Daily Sunshine

আড়ানীতে প্রথমবার ভোটগ্রহণ ইভিএমে, কর্মকর্তাদের প্রশিক্ষণ

Share

স্টাফ রিপোর্টার , বাঘা : রাজশাহীর আড়ানী পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনী প্রশিক্ষক ইন্সটিটিউট (ঢাকা) এর অয়োজনে দুই দিনব্যাপি (মঙ্গলবার ও বুধবার) ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের বাস্তবায়নে, ৯জন প্রিজাইটিং অফিসার, ৪৯জন সহকারি প্রিজাইডিং ও ৯৭ জন পোলিং অফিসার এ কর্মশালায় অংশগ্রহন করেন।

নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কর্মকর্তাদের সততা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণ-বিধি প্রতিপালন’ ও ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহন ও ভোটদান প্রক্রিয়া সম্পর্কিত প্রশিক্ষন দেওয়া হয়েছে।

প্রশিক্ষক হিসেবে ছিলেন, বাঘা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মুজিবুল আলম, জেলার বোয়ালিয়া থানার নির্বাচন অফিসার সুসমিতা রায়, পবা উপজেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম ও দুর্গাপুর উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান। উপজেলার মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের হল রুমে অনুষ্ঠিত কর্মশালায় দিক নির্দেশনামূলক বক্তব্য দেন, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মুজিবুল আলম জানান, ১৪ জানুয়ারি সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সংশ্লিষ্ট ভোট কেন্দ্রে ইভিএম এ মক ভোটিং অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি রাজশাহীর আড়ানী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৩ জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১০জন ও সাধারন কাউন্সিলর পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

সানশাইন/১৩ জানুয়ারি/রনি

জানুয়ারি ১৩
১৮:৫৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত