Daily Sunshine

মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়ে তোলারও কোন বিকল্প নেই: বাদশা

Share

স্টাফ রিপোর্টার : শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সিনিয়র সদস্য ও রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন যেমন প্রয়োজন তেমনি মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়ে তোলারও কোন বিকল্প নেই। এ দুটি বিষয় মাথায় রেখেই আমাদের কাজ করতে হবে। শিক্ষানগরী হিসেবে খ্যাত এই এলাকার সুনাম ধরে রাখার জন্য যা করণীয় তাই করা হবে।

রাজশাহী মহানগরীর মতিহার কলেজের ছয়তলা বিশিষ্ট নতুন অ্যাকাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধনকালে তিনি এই কথা বলেন। রবিবার সকাল সাড়ে ১০টায় ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি।

বাদশা বলেন, রাজশাহী মহানগরীর ৯৯ শতাংশ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান নতুন বহুতল ভবন পেয়েছে। শতভাগ শিক্ষাপ্রতিষ্ঠানকে উন্নয়নের আওতায় এনে শিক্ষার মান আরও স্বচ্ছ এবং বিকশিত করতে আমাদের পরিকল্পনা অব্যাহত আছে। আমি আশা করি রাজশাহীর কোনো শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নের বাইরে থাকবে না।

এ সময় মতিহার কলেজের সভাপতি কামরুজ্জামান চঞ্চল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নগর কমিটির সদস্য আবদুর রাজ্জাক, মতিহার থানা কমিটির সভাপতি রমজান আলী, স্থানীয় আওয়ামী লীগ নেতা মকসেদ আলী, আশরাফ আলীসহ কলেজের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর ১২টায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা নগরীর শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়ে নির্মিত অ্যাকাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চম তলার উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজ দ্রুত সময়ে শেষ করতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এ সময় তার সাথে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌহিদুল হক সুমন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী জাহাঙ্গীর আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সানশাইন/০৯ জানুয়ারি/রনি

জানুয়ারি ০৯
১৮:৩৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত