Daily Sunshine

করোনাকালে মঞ্চে ওঠার সাহস দেখানোয় সম্মাননা

Share

সানশাইন ডেস্ক : এই করোনাকালে জীবন বাজি রেখে যে সমস্ত নাট্যদল ঢাকার মঞ্চে নতুন নাটক এনেছে, তাদের সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে নাট্য সংগঠন এথিক।

বছরের প্রথম দিন (১ জানুয়ারি) সম্ভাবনার এক যুগে পা দিয়েছে সংগঠনটি। এ উপলক্ষে দেশের বেশক’টি নাট্যসংগঠন ও ব্যক্তিকে ‘এথিক সাহসী সম্মাননা’ প্রদানের এই উদ্যোগ নেওয়া হয়েছে। যারা জ্বালিয়েছেন অন্ধকার নাট্যশালায় শব্দ ও আলো।

এমনটাই জানান এথিক-এর অন্যতম কর্তা নির্মাতা-সাংবাদিক রেজানুর রহমান।

এই সম্মাননা পাচ্ছে- ঢাকা থিয়েটার (একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার), স্পর্ধা (৪.৪৮ মন্ত্রাস), প্রাচ্যনাট (মহলাগমন), অনুস্বর (মূল্য অমূল্য), প্রাঙ্গণেমোর ও শব্দ নাট্যচর্চা কেন্দ্র (মেজর), পদাতিক নাট্য সংসদ (পাকে বিপাকে), শূণ্যন রেপার্টরি (লালজমিন), অনুরাগ (অবজেকশন ওভার রুল) এবং এথিক (আয়নাঘর)।

৯ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা প্রদান করা হবে। একইদিন এথিক-এর নতুন নাটক ‘আয়নাঘর’-এর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

রেজানুর রহমান বলেন, ‘‘এই করোনাকালে মঞ্চে তুলেছি আমাদের নতুন নাটক ‘আয়নাঘর’। নানা প্রতিকূলতাকে ডিঙিয়ে নাটকটির উদ্বোধনী শো অনুষ্ঠিত হয় প্রায় দুই মাস আগে। আমাদের ইচ্ছে ছিল নাটকটির টানা কয়েকটি শো করার। কিন্তু হল বরাদ্দের জটিলতায় তা সম্ভব হয়নি। ৯ জানুয়ারি হচ্ছে দ্বিতীয় শো। একই আয়োজনে করোনাকালে মঞ্চে আসা নাট্য সংগঠনগুলোর নতুন নাটকের জন্য সম্মাননা জানানোর চেষ্টা করবো।’’

সানশাইন/০৭ জানুয়ারি/রনি

জানুয়ারি ০৭
১১:২৫ ২০২১

আরও খবর