Daily Sunshine

জোড়া মাথার নবজাতক ঢামেকের পথে

Share

জোড়া মাথার নবজাতককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) বিকেলে নবজাতকটিকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন মাগুরা-২ আসনের সাংসদ অ‌্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

গতকাল মঙ্গলবার বিকেলে জেলা সদরের জাহান প্রাইভেট হাসপাতালে জন্ম নেয় শিশুটি। সন্ধ্যায় শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

সদর উপজেলার জগদল গ্রামের দমদমা পাড়ার দরিদ্র কৃষক পলাশ মোল‌্যার স্ত্রী সোনালি বেগম (৩০) শিশুটির জন্ম দেন।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. অমর প্রসাদ বিশ্বাস জানান, বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন শিশুটির দুটি মাথা থাকলেও একজোড়া করে হাত এবং পা। হাসপাতালে পর্যবেক্ষণে থাকা শিশুটি সুস্থ রয়েছে। তবে উন্নত চিকিৎসা এবং পর্যবেক্ষণের জন্যে ঢাকায় পাঠানো হলো। তবে শিশুটির মা মাগুরায় চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, শিশুটির দুটি মাথাই সক্রিয় আছে। কান্নাকাটিও করছে। আপাতদৃষ্টিতে সুস্থ মনে হলেও শ্বাসকষ্ট রয়েছে। সে অনুযায়ী চিকিৎসাও দেওয়া হয়েছে।

শিশুটির বাবা পলাশ জানান, আট বছর আগে সোনালি বেগমের সঙ্গে তার বিয়ে হয়। তাদের ছেলের বয়স ছয় বছর। নাম তামিম। অন্যান্য শিশুদের মতো সে সুস্থ এবং স্বাভাবিক।

তিনি বলেন, ‘গতকাল জন্ম নেওয়া মেয়ে শিশুর দুটি মাথা কিন্তু শরীর একটাই। আর্থিক অসচ্ছলতার কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিতে পারছিলাম না। এমপি সাহেব ব্যবস্থা করে দিয়েছেন। আল্লাহ তার ভালো করবেন।’

সানশাইন/০৬ জানুয়ারী/ রোজি

জানুয়ারি ০৬
১৯:৩৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

  সানশাইন ডেস্ক: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে। রোববার (১৮ এপ্রিল) তাকে গ্রেফতার করা হয়। ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত