Daily Sunshine

কৃষি উদ্যান শ্রমিকদের অবস্থান ধর্মঘটে ওয়ার্কার্স পার্টির সংহতি

Share

স্টাফ রিপোর্টার : সরকার ঘোষিত বাংলাদেশ কৃষি উন্নয়ন সংস্থার (বিএডিসি) উদ্যান উন্নয়ন কেন্দ্রের শ্রমিকদের নায্য মজুরির দাবিতে চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করেছে ওয়ার্কার্স পার্টির মহানগর নেতৃবৃন্দ। নগরীর নওদাপাড়া উদ্যান উন্নয়ন কেন্দ্রের শ্রমিক আন্দোলনে এই সংহতি প্রকাশ করে।

বুধবার ছিলো কৃষি শ্রমিকদের অর্ধবেলা অবস্থান কর্মসূচি। সেখানে আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, বিএডিসির উদ্যান উন্নয়নের শ্রমিকরা দীর্ঘদিন ধরে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। কৃষিবান্ধব সরকার শ্রমের মূল্যায়ন হিসেবে শ্রমিকদের মজুরি বৃদ্ধি করেছে। কিন্তু বিএডিসি কর্তৃপক্ষ তা না দিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করছে। ফলে শ্রমিকরা পরিববার নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

তিনি অবিলম্বে অর্থ মন্ত্রণালয়ের ঘোষিত মজুরি বাস্তবায়নের দাবি জানান। নাহলে আরও কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন।

উদ্যান উন্নয়নের শ্রমিকরা জানান, গতবছরের ২৮ অক্টোবর বিএডিসির সকল শ্রমিকদের মজুরি বৃদ্ধি করে আদেশ জারি করে অর্থ মন্ত্রণালয়। কিন্তু বিএডিসির অন্য শ্রমিকরা পেলেও উদ্যান উন্নয়নের শ্রমিকরা সে বেতন পায় না। বেতন বৃদ্ধিও কথা বললেও বিভিন্ন ধরনের গড়িমসি করে উদ্যান উন্নয়নের কর্তৃপক্ষরা। তাই বাধ্য আন্দোলনে নামতে হয়েছে।

শ্রমিকরা আরও জানায়, নায্য মজুরির দাবিতে লাগাতার কর্মসূচি পালন করা হচ্ছে। আগামি রোববার মজুরির বৃদ্ধির দাবিতে উদ্যান উন্নয়ন কেন্দ্রের যুগ্ন পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুল মতিন, শাহমখদুম থানা ওয়ার্কার্স পার্টির সভাপতি মিজানুর রহমান টুকু, শ্রমিক ফেডারেশন জেলার সাংগঠনিক সম্পাদক নাজমুল করিম অপু, শাহমখদুম থানা সভাপতি গোলাম মোস্তফা, উদ্যান উন্নয়ন কেন্দ্রের সভাপতি আবদুল খালেক, সহসভাপতি দিলীপ ভট্টচার্য, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রমৈত্রীর মহানগর সভাপতি ওহিদুর রহমান ওহি।

 

সানশাইন/০৬ জানুয়ারি/রনি

জানুয়ারি ০৬
১৮:৪৭ ২০২১

আরও খবর