Daily Sunshine

গোপনে মাহফিলে বক্তব্য, মামুনুলের বিরুদ্ধে ফের মামলা

Share

সানশাইন ডেস্ক : প্রশাসনের অনুমতি ছাড়াই গোপনে মাহফিলে গিয়ে বক্তব্য দেয়ার অভিযোগে খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

কুমিল্লার চান্দিনা থাকায় গত ১৭ ডিসেম্বর এ মামলা করা হয়েছে বলে রবিবার (২৭ ডিসেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেন চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুদ্দিন মোহাম্মদ ইলিয়াস।

মামলায় মাহফিলের আয়োজক মোশাররফ হোসেন মাহমুদকে ১ নম্বর ও মামুনুলকে ২ নম্বর আসামি করা হয়েছে। মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৫ ডিসেম্বর চান্দিনা থানার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের আয়োজন করা হয়। মাহফিলের দ্বিতীয় দিন মামুনুল হকের যাওয়া এবং বক্তব্য দেয়ার বিষয়টি পরিকল্পিতভাবে গোপন রাখেন আয়োজকরা।

ওসি ইলিয়াস জানান, করোনা মহামারির কারণে গণজমায়েত নিষিদ্ধ করেছে সরকার। তার মধ্যে প্রশাসনের কাছে তথ্য গোপন করে মাহফিলের আয়োজন করেন অভিযুক্তরা। মাহফিলের পোস্টার ও ব্যানারে মামুনুল হকের নাম ছিল না। কিন্তু আয়োজকদের যোগসাজশে মাহফিলে এসে মামুনুল রাষ্ট্রবিরোধী অপপ্রচার ও উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। এ কারণেই ৬ জনকে আসামি করে মামলা হয়েছে।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই মাহফিলে মামুনুলের বক্তব্য দেয়ার বিষয়টি প্রথম প্রকাশ্যে আনেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। প্রশাসনের অনুমতি ছাড়া কীভাবে বিতর্কিত এ মাওলানা ওয়াজ মাহফিলে গেলেন এবং বক্তব্য দিলেন, এ নিয়ে তুমুল সমালোচনা চলছে।

এ বিষয়ে চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বলেন, ‘আয়োজকরা মামুনুল হকের যাওয়ার বিষয়টি গোপন রাখেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

সম্প্রতি রাজধানীর ধোলাইপাড়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ হলে আরেকশটি শাপলা চত্বর তৈরির হুমকি দিয়ে তোপের মুখে পড়েন হেফাজত নেতা মামুনুল। এরপর তার বিরুদ্ধে একাধিক মামলা হয়।

মামুনুল বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেয়া বক্তব্য থেকে সরে এলেও এরইমধ্যে দেশের বেশ কয়েকটি স্থানে মাহফিল করতে গিয়ে প্রতিরোধের মুখে পড়েন। এদিকে চলমান এই বিতর্কের মধ্যেই মামুনুল হককে সাধারণ সম্পাদক করে হেফাজতের ঢাকা মহানগর কমিটি পুনর্গঠন করা হয়েছে।

সানশাইন/২৭ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২৭
১৩:১৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত