Daily Sunshine

বাগমারায় পাউবো’র জমি দখল করে পাকাঘর নির্মাণের অভিযোগ

Share

ষ্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় আমজাদ হোসেন ও সেলিম রেজা নামের দুই প্রভাবশালীর বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের(পাউবো’র) জমি অবৈধ ভাবে জবরদখলের মাধ্যমে পাকাঘর নির্মানের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় বাগমারা গ্রামের রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। তবে অভিযুক্তদের দাবী পানি উন্নয়ন বোর্ডের জমি অকেজো ভাবে পড়ে থাকার কারনেই তারা পাকাঘর নির্মানের উদ্যোগ নিয়েছে।

রাজশাহীর পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার থানার মোড় সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের জমিতে শ্রীপুর খামারপাড়া গ্রামের প্রভাবশালী আমজাদ হোসেন ও বাগমারা গ্রামের সেলিম রেজা অবৈধ ভাবে জোরপূর্বক পাকাঘর নির্মান করছে। পাকাঘর নির্মাণের কারনে অভিযোগকারী রফিকুল ইসলামের পার্শ্বের জমিতে যাতায়াতের কোন রাস্তা থাকছেনা।

ঘর নির্মানকারীদের রাস্তার বিষয়ে বলতে গেলে তারা কোন কথা কর্ণপাত করছে না। অভিযোগ পাওয়ার পর পরই রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসেন এবং পাকাঘর নির্মানের প্রমান পান। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আমজাদ হোসেন পাকাঘর নির্মানের কারন জানতে চাইলে তারা কোন উত্তর না দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। পানি উন্নয়ন বোর্ডে কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করার সাথে সাথে অবৈধ দখলকারীরা আবারো ঘর নির্মানের কাজ শুরু করেন। স্থানীয় লোকজনের অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তাদের কারনেই জমি গুলো অবৈধ দখলদারদের হাতে চলে যাচ্ছে। তারা অভিলম্বে অভিযান চালিয়ে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের এডিও আব্দুর রউফ জানান, তিনি অফিসের বাহিরে আছেন জানিয়ে বলেন অফিসে গিয়ে বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

সানশাইন/ ২৬ ডিসেম্বর/ রোজি

 

ডিসেম্বর ২৬
১৯:১৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত