Daily Sunshine

বাগাতিপাড়ায় রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার , বাগাতিপাড়া : নাটোরের বাগাতিপাড়া পৌরসভার রাস্তা নির্মাণে নিম্নমানের ইট-খোয়া ও মাটিযুক্ত বালু ব্যবহারের অভিযোগ উঠেছে। পৌরসভার পেড়াবাড়িয়া, বারইপাড়া, বিহারকোল, মাছিমপুর, টুনিপাড়া, উত্তর-দক্ষিণ মুরাদপুর ও ঘোরলাজ-আরাজী মাড়িয়ার এলাকার প্রায় ৫ কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম হয়েছে বলে পৌর বাসীর অভিযোগ।

পৌর ঠিকাদাররা মেয়র ও প্রকৌশলীকে ম্যানেজ করে রাস্তার কাজে অতি নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে বলে স্থানীয়দের অভিযোগ। এ বিষয়ে স্থানীয় রুবেল আলী বলেন, কয়েকদিন থেকে এই রাস্তা গুলোর পুননির্মাণ কাজ চলছে। কিন্তু রাস্তার পুরোনো কার্পেটিং ভালো ভাবে না উঠিয়ে জরাজির্ণ স্থানে বালু নামক ধুলা দিয়ে তার উপর কিছু তিন নাম্বার ইটের সাথে ঝুনা প্রিকেট মিশিয়ে কাজ করছেন। এ সকল বিষয়ে আমরা প্রতিবাদ জানালে ঠিকাদারের লোকজন বিভিন্ন ভাবে হুমকি দেয়।

বিষয়টি নিয়ে বারইপাড়া মহল্লার বাসিন্দা এ্যাড. হাসান সৈকত প্রতিবাদ করলেও কর্ণপাত করেন না ঠিকাদারের লোকজন। তবে রাস্তার কাজে কোনো গাফলতি বা অনিয়ম হচ্ছে না বলে তাদের দাবি।

এ বিষয়ে ঠিকাদার মুক্তার হোসেন ও মান্নাফ বলেন, কাজ গুলো বাজেট ও অফিস ম্যানেজ করে করতে হয়। বোঝেন তো, আমাদের সাধ্য মতো ভালো করে কাজ করছি। সংষ্কার কাজ এর থেকে আর ভালো করা সম্ভব না। নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি বললে, আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা প্রচার করছে দাবী করেন তারা।

বিষয়টি নিয়ে ‘নিরাপদ সড়কচাই’ সংগঠনের বাগাতিপাড়া সভাপতি আরিফুল ইসলাম তপু বলেন, জনগুরুত্বপূর্ণ সড়ক গুলো আগে থেকেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের ফলে অতিঅল্প সময়ে নষ্ট হয়ে গেছে। যদি নিম্নমানের সামগ্রী দিয়ে আবারও রাস্তা তৈরি হয় তাহলে শুধু সরকারি অর্থ তোছুরপাত হবে। তাই অতি দ্রুত সময়ের মধ্যে নিরাপদ ভ্রমনের স্বার্থে রাস্তা গুলো মানসম্মত ভাবে সংস্কার করার দাবি জানান তিনি।
এ ব্যাপারে পৌর মেয়র মোশাররফ হোসেন বলেন, রাস্তার কাজে কোনো অনিয়ম ও ম্যানেজ করে কাজ করার সুযোগ নেই। আমাদের একজন দায়িত্ব প্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী তা দেখভাল করছে। ঠিকাদার যিনিই হোক না কেন কাজে অনিয়ম পেলে আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব।

 

সানশাইন/২৬ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২৬
২০:৩৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত