সর্বশেষ সংবাদ :

মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে প্লাটিনাম জুবিলি উদযাপিত

মোহনপুর প্রতিনিধি : 
সাতচল্লিশের দেশভাগ, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ; সবকিছুরই সাক্ষী মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়। রাজশাহী উত্তরের এই শিক্ষাপ্রতিষ্ঠান এরই মধ্য ৭৫ বছর পদার্পন করেছে। বিদ্যাপীঠটির প্রাক্তন ছাত্রদের উদ্যোগে উদযাপিত হয়েছে ‘প্লাটিনাম জুবিলি উৎসব’।১৯৩৮ খ্রিস্টাব্দে হয় বাকশিমইল Model English School সংক্ষেপে ME school (ষষ্ঠ শ্রেণী হতে অষ্টম শ্রেণী পর্যন্ত) বর্তমানে তা মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় বা ME school এর প্রধান শিক্ষক ছিলেন মৌলভী খাজা আহমেদ।

 

 

শনিবার (১১মার্চ )মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় প্লাটিনাম জুবিলি উৎসব। এই আয়োজন প্রাক্তন ও বর্তমান ছাত্রদের উ”ছ¡াসে পরিণত হয়। স্কুল নিয়ে স্মৃতিচারণ, আনন্দ শোভাযাত্রা, কনসার্ট, ও মেজবানসহ নানা আয়োজন ছিল এই উৎসবে। শনিবার সকাল ১০.৩০টায় প্লাটিনাম জুবিলি উৎসবের উদ্বোধন ঘোষণা করা হয় এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী লিটন এমপি।

 

বিশেষ অতিথি, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, রাজশাহী ৫৪,পবা-মোহনপুর -০৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি,রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড,আব্দুস সালাম, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক উপ-পরিচালক ড.শরমিন ফেরদৌস চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ-জোহরা,সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ গণ।

 

প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। তিনি আমাদেরকে সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু দেশবিরোধী চক্র তাঁর সেই লালিত স্বপ্ন পূরণ হতে দেয়নি। তবে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য পিতার সেই রেখে যাওয়া অসমাপ্ত কাজ নিরলসভাবে করে চলেছেন।

 

 

নূর-ই-আলম চৌধুরী বলেন, আমরা সরকারি ভাবে কী পেলাম আর ব্যক্তিগতভাবে কী পেলাম সেটা বড় কথা নয়। আজকে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এখন সারা পৃথিবীর মানুষ বাংলাদেশকে চেনে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বলেন, শেখ হাসিনা আবার ক্ষমতায় এলে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ পরিণত করবেন।

 

চিফ হুইপ আরো বলেন, আজকে দেশের মানুষ যে সুন্দরভাবে জীবন-যাপন করছে, তা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য। আজকে ছেলেমেয়েদের প্রয়োজন তাঁর দেখানো স্মার্ট বাংলাদেশের স্বপ্ন পূরণের জন্য তৈরি হওয়া। যাতে আমরা আগামীতে বিশে^র সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে পারি।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মোহনপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা শাহিন,সঞ্চালনায় প্লাটিনা জুবিলির কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এছাড়াও বরণ্য সঙ্গীত শিল্পীদের আগমন ঘটে সেই অনুষ্ঠানে।

সানশাইন /শামি


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ১০:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine