Daily Sunshine

ময়নাতদন্ত রিপোর্ট: ম্যারাডোনার শরীরে ছিল না অ্যালকোহল-মাদক

Share

সানশাইন ডস্কে : ডিয়েগো ম্যারাডোনার ময়নাতদন্তে জানা গেছে, মৃত্যুর সময় আর্জেন্টাইন লিজেন্ডের শরীরে কোনও অ্যালকোহল বা মাদকদ্রব্য ছিল না।

বুয়েন্স আয়ার্সের এক হাসপাতালে মস্তিষ্কের অস্ত্রোপচার করানোর দুই সপ্তাহ পর ২৫ নভেম্বর মারা যান ম্যারাডোনা। এই মাসের শুরুতে প্রাথমিক ময়নাতদন্তে জানা গিয়েছিল, হার্ট ফেইলিয়রের কারণে ফুসফুস সংক্রান্ত সমস্যা অ্যাকিউট পুলমনারি এডেমায় ঘুমের মধ্যে মারা গেছেন তিনি।

সর্বশেষ টক্সিকোলজিকাল রিপোর্টে তার মৃত্যুর সময় কোনও অ্যালকোহল কিংবা নেশাজাতীয় দ্রব্যের উপস্থিতি পাওয়া যায়নি শরীরে। তবে বিষণ্নতা ও উদ্বেগের চিকিৎসায় ব্যবহৃত সাইকোট্রফিক ওষুধ মিলেছে।

হার্ট ও ফুসফুসের পাশাপাশি ম্যারাডোনার কিডনি ও লিভারও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে রিপোর্টে। ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়কের হার্টের ওজন স্বাভাবিকের চেয়ে ছিল দ্বিগুণ।

ময়নাতদন্তের ফল পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ম্যারাডোনার মেয়ে জিয়ান্নিনা ম্যারাডোনা ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, মৃত্যুর কয়েক সপ্তাহ আগে থেকে তার বাবা স্বাভাবিক ছিলেন না। টুইটারে তিনি লিখেছেন, ‘সব ফালতু লোকেরা আমার বাবার ময়নাতদন্তের রিপোর্টে ড্রাগ, মারিজুয়ানা ও অ্যালকোহল পাওয়া গেছে শোনার অপেক্ষায় ছিল। আমি ডাক্তার নই কিন্তু তাকে খুব উদ্বেলিত দেখেছি। একটা রোবোটিক কণ্ঠস্বর, সেটা তার ছিল না।’

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টাইন কর্মকর্তারা তদন্ত শুরু করেছে। পুলিশ তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুকুয়ের অফিস ও বাসায় অভিযান চালিয়ে সব ধরনের মেডিক্যাল রেকর্ড জব্দ করেছে।

আর্জেন্টাইন ফুটবল গ্রেটের চিকিৎসায় অবহেলা করা হয়েছিল অভিযোগ করে তদন্তের আহ্বান জানান তার আইনজীবী মাতিয়াস মোরলাও।

সানশাইন/২৩ে ডসিম্বের/ রোজি

ডিসেম্বর ২৩
২০:৪১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত