Daily Sunshine

বাগমারায় নৌ কর্মকর্তার চলাচলের পথ বন্ধের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় এক নৌবাহিনীর কর্মকর্তাসহ প্রতিবেশিদের চলাচলের পথ বন্ধ করে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। প্রতিকার চেয়ে ভূক্তভোগী নৌ কর্মকর্তা তাঁর বড়ভাইয়ের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। উল্টো নৌ কর্মকর্তাকে হুমকী দেওয়া হচ্ছে।

উপজেলার গনিপুর ইউনিয়নের জামালপুর গ্রামের অবসরপ্রাপ্ত নৌ কর্মকর্তা নজরুল ইসলামের উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে দেওয়া লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, তাঁর বড় ভাই উছমান আলী মণ্ডল অপর দুই ভাইয়ের জমি দখল করে ও গাছপালা কেটে বাড়ি নির্মাণ শুরু করেন। তাঁর ও প্রতিবেশিদের চলাচলের পথ বন্ধ করে সেখানে নির্মাণ কাজ শুরু করা হয়। এই বিষয়ে নৌ কর্মকর্তা নজরুল ইসলামসহ অন্যরা প্রতিবাদ জানালে তাঁদের বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখানো হয়।

বিষয়টির সুরাহার জন্য গত ২১ নভেম্বর এলাকার গন্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক বসে। বৈঠকে উছমান আলী তাঁর দখলে থাকা জমি ছেড়ে দিয়ে সেখানে চলাচলের রাস্তা তৈরির সুযোগ দেওয়ার জন্য সম্মত হন। সে মোতাবেক পরের দিন চলাচলের রাস্তা বের করার উদ্যোগ নেওয়া হলে উছমান আলী তাঁর তিন ছেলে বাবুল, সাবিউল ও মাহফুজ আপত্তি জানান। তাঁরা উল্টো হুমকী ও ভয়ভীতি দেখিয়ে তাঁদের তাড়িয়ে দেন।

বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে মীমাংসার চেষ্টা করা হয়। তবে এতেও প্রতিপক্ষ উছমান আলীর সাড়া না মেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন। তিনি উভয় পক্ষকে একাধিকবার নোটিশের মাধ্যমে ডেকে পাঠালেও অভিযুক্ত উছমান আলী উপস্থিত না হওয়ার কারণে বিষয়টির সুরাহা করা যায়নি। নিরুপায়ে গতকাল মঙ্গলবার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়।

নৌ কর্মকর্তা নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, বড় ভাই তাঁদের নামে থাকা জমি দখল করে বাড়ি নির্মাণ ছাড়াও চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন। তিনিসহ প্রতিবেশিরা একাধিকবার অনুরোধ করেও কোনো ফল পাননি। যাতায়াতের পথ বন্ধ করে দেওয়াতে নতুন করে বাড়িও নির্মাণ করতে পারছেন না।

তবে এই বিষয়ে অভিযুক্ত উছমান আলী কোনো মন্তব্য করতে চাননি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু জানান, চলাচলের পথ বন্ধ করে দেওয়া অমানবিক। তিনি তদন্ত করে প্রতিবেদন দেবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য চেয়ারম্যানকে বলা হয়েছে। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সানশাইন/২৩ ডিসেম্বর/ রোজি

ডিসেম্বর ২৩
১৯:৪৯ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত