Daily Sunshine

নতুন বছরে বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি

Share

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে আগামী বছরে বাড়ি ভাড়া বৃদ্ধি ও ভাড়াটিয়া উচ্ছেদ না করার দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় তারা।

মানববন্ধনে ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, বছরের প্রথম মাস এলেই বাড়িওয়ালারা বাড়ি ভাড়া বৃদ্ধির একটি অলিখিত নিয়ম চালু করে রাখে। এ বছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ ভাড়াটিয়ারা এমনিতেই দিশেহারা হয়ে পড়েছে। এর মধ্যে মরার উপর খারার ঘা হয়ে দেখা দিয়েছে আগামী বছরের জানুয়ারি মাস থেকে বাড়ি ভাড়া বৃদ্ধির নোটিশ। আমরা পূর্বেও দেখেছি এলাকা ভিত্তিক বাসার ধরণ অনুযায়ী ৫০০-৫০০০ টাকা পর্যন্ত ভাড়া বৃদ্ধি করা হয়। বাসা পরিবর্তনের ধকল, নিজেদের কর্মস্থল এবং বাচ্চাদের স্কুল-কলেজের জন্য ভাড়াটিয়াদের বাড়িওয়ালার এই নির্মম অত্যাচার সহ্য করা ছাড়া কোনও উপায় থাকে না।

তিনি আরও বলেন, দেশে করোনা মহামারির প্রকোপ শুরু হলে বাংলাদেশ সরকার গত মার্চ মাস থেকে সাধারণ ছুটি ঘোষণা করে। ছুটি দীর্ঘায়িত হওয়ায় বেসরকারি চাকরিজীবী ছোট ব্যবসায়ী ভাড়াটিয়ারা ব্যাপক বিপদের সম্মুখীন হন। এমতাবস্থায় সাধারণ ভাড়াটিয়াদের দূরবস্থার কথা বিবেচনা করে আমরা ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে করোনাকালীন ৩ মাসের বাড়ি ভাড়া ও দোকান ভাড়া মওকুফের মানবিক আবেদন জানাই। আমাদের আবেদনে সাড়া দিয়ে অনেক বাড়িওয়ালাই ভাড়া মওকুফ করেছেন।

বাহার আরও বলেন, দকরোনা মহামারির এই বিশেষ পরিস্থিতিতে বাড়ি ভাড়া বৃদ্ধির মতো অমানবিক কর্মকাণ্ড কোনভাবেই কাম্য হতে পারে না। আমরা এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দিক নির্দেশনামূলক ঘোষণা চাই। পাশাপাশি নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. কিরণ মৃধা, জামাল শিকদার, মো. মাকসুদুর রহমান মো. আক্কাস, দেলোয়ার হোসেন জয়।

এছাড়া মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, কৃষক ফেডারেশনের সভাপতি বদরুল আলম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বায়োফর সভাপতি কবির চৌধুরী তন্ময় প্রমুখ।

 

সানশাইন/২২ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২২
২০:০১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত