Daily Sunshine

মাস্ক না পড়ায় রাজশাহীতে সাত জনকে অর্থদণ্ড

Share

স্টাফ রিপোর্টার : মাস্ক ব্যবহার না করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অপরাধে রাজশাহীতে ৭ জনকে আজ অর্থদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে। এ সময় মহানগর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে মহানগর এলাকার এই সাত জনকে ২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম। তিনি বলেন, আজ সকাল থেকে মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্ট, আরডিএ মার্কেট ও বড়কুঠির সামনে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ওপর অভিযান পরিচালনা করা হয়।

‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জনসচেতনতা ছাড়া কোভিড-১৯ এর সংক্রমণ রোধ করা সম্ভব নয়। তাই সংক্রমণ রোধে সবাইকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোনো ব্যক্তি মাস্ক না পরলে সরকারি কোনো কার্যালয়ে সেবা পাবেন না, এমনকি বাজার থেকে কোনো পণ্যও কিনতে পারবেন না। অভিযানের সময় মুখে মাস্ক না পড়ায় সাত জনকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। করোনার সংক্রমণ রোধে জেলার বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম।

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে মাস্ক ছাড়া যেন কোনো সার্ভিস না মেলে সেই বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (২১ জুলাই) করোনা মহামারীর মধ্যে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল শিক্ষা বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

সানশাইন/২২ ডিসেম্বর/ রোজি

ডিসেম্বর ২২
১৯:১৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত