Daily Sunshine

এশিয়ায় প্রথম ফাইজারের কোভিড ভ্যাকসিন পেলো সিঙ্গাপুর

Share

সানশাইন ডেস্ক: এশিয়ায় প্রথম দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের তৈরি করোনাভাইরাসের টিকা হাতে পেয়েছে সিঙ্গাপুর। গত সপ্তাহেই এ ভ্যাকসিনের অনুমোদন দেয় দেশটির কর্তৃপক্ষ। এরমধ্যেই সোমবার এই টিকার প্রথম চালান দেশটিতে পৌঁছায়।

বেলজিয়াম থেকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানযোগে চালানটি চালানটি দেশে নিয়ে আসা হয়। ফেসবুকে দেওয়া এক পোস্টে এ ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং।

তিনি বলেন, টিকার প্রথম চালান সিঙ্গাপুরে পৌঁছানোর ঘটনায় আমি আনন্দিত।

সিঙ্গাপুরের প্রায় ৫৮ লাখ অধিবাসীর সবাইকে টিকার আওতায় নিয়ে আসতে চায় দেশটির কর্তৃপক্ষ। প্রথম দিকে স্বাস্থ্যকর্মী, বয়স্ক ব্যক্তি ও চিকিৎসাগতভাবে ঝুঁকিতে থাকা ব্যক্তিরা অগ্রাধিকার পেলেও ২০২১ সালের সেপ্টেম্বর নাগাদ সবার জন্য টিকা নিশ্চিত করতে চায় সরকার।

সরকারের পক্ষ থেকে টিকা নিতে লোকজনকে উৎসাহিত করা হলেও এ ব্যাপারে কোনও জবরদস্তি করা হবে না। টিকা নেওয়ার বিষয়টি হবে পুরোপুরি ঐচ্ছিক।

উল্লেখ্য, বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন অনুমোদন দেয় যুক্তরাজ্য। পরে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ, কানাডা ও যুক্তরাষ্ট্রে ভ্যাকসিনটি জরুরি ব্যবহারের অনুমতি পেয়েছে। এরইমধ্যে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে এর প্রয়োগ শুরু হয়েছে।

সোমবার ইউরোপিয়ান মেডিসিন্স এজেন্সি (ইএমএ)-এর প্রধান এমের কুক বলেন, ফাইজারের ভ্যাকসিন নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসের বিরুদ্ধেও সুরক্ষা দিতে সক্ষম।

সানশাইন/২২ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২২
১২:১৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত