Daily Sunshine

পেলের রেকর্ডে ভাগ বসালেন মেসি

Share

সানশাইন ডেস্ক: লিওনেল মেসি ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন। ভবিষ্যতে হয়তো আরও বহু রেকর্ড গড়বেন। এরই মধ্যে আরেকটি রেকর্ড নিজের করে নেওয়ার পথে এগিয়ে গেলেন। শনিবার রাতে লা লিগার ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে গোল করে বসলেন ফুটবল কিংবদন্তি পেলের পাশে। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন যৌথভাবে তাদের।

ব্রাজিলিয়ান কিংবদন্তি স্বদেশের ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছিলেন পেলে। বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই তার রেকর্ড স্পর্শ করলেন আর্জেন্টাইন তারকা মেসি। আগের ম্যাচেই ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলেকে স্পর্শ করার সুযোগ এসেছিল। যদিও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি বার্সেলোনা অধিনায়ক।

শনিবার ক্যাম্প ন্যুয়ে ভালেন্সিয়ার বিপক্ষে প্রথমার্ধে পেনাল্টি পেয়েও হাতছাড়া হতে বসেছিল সুযোগ। গোলকিপার ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়েছিলেন মেসির শট। কিন্তু ফিরতি বলে তৎপর জর্দি আলবার ক্রস থেকে আবার সুযোগ আসে। এবার হেডে ঠিকই জাল খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। আর এতেই বহু দশক ধরে পেলের অধরা রেকর্ডে ভাগ বসালেন আর্জেন্টাইন কিংবদন্তি।

 

সানশাইন/২০ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ২০
১৩:১৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত