Daily Sunshine

রাজশাহীতে ‘৭১ নেটওয়ার্ক’র আত্মপ্রকাশ

Share

স্টাফ রিপোর্টার: মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে রাজশাহীতে ‘৭১ নেটওয়ার্ক’ নামের নতুন একটি নেটওয়ার্ক আত্মপ্রকাশ করেছে। আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) কার্যালয়ের সম্মেলন কক্ষে শনিবার সকালে এই নেটওয়ার্কের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

রাজশাহীর বেসরকারী ৬ টি উন্নয়ন সংস্থা নিয়ে গঠিত নেটওয়ার্কের সদস্য সংস্থা আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থা (আসাউস), লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস), রুরাল এ্যান্ড আরবান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (রুডো), নিকুঞ্জ বস্তি উন্নয়ন সংস্থা (নিবুস), আদিবাসী সমাজ বিনির্মাণ ও উন্নয়ন সংস্থা এবং নারী হস্তশিল্প উন্নয়ন প্রতিষ্ঠানের সমন্বয়ে নতুন এই সংগঠনটি পরিচালিত হবে।

৭১ নেটওয়ার্ক সংগঠনের কার্যক্রম সার্বিক দিক তুলে ধরেন আসাউস পরিচালক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, উত্তরাঞ্চলের জন্য এই সংগঠনটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। রাজশাহীর পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য এই সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাবে । রাজশাহীর পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে অনেক পদক্ষেপ নেওয়া হবে। তেমনি আদিবাসী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নসহ তাদের সংস্কৃতি সংরক্ষণের জন্য বিশেষ অবদান রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন রুরাল এ্যান্ড আরবান ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (রুডো) নির্বাহী পরিচালক সোহাগ আলী, আদিবাসী সমাজ বিনির্মাণ ও উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক গনেশ মারডি, লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ারের (লফস) প্রোগ্রাম ম্যানেজার মো. সালাউদ্দীন, নিকুঞ্জ বস্তি উন্নয়ন সংস্থার (নিবুস) পরিচালক তৌফিকুল ইসলাম, নারী হস্তশিল্প উন্নয়ন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আঞ্জুমান আরা পারভীন প্রমুখ।

 

সানশাইন/০৫ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ০৫
১৭:৫২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত