Daily Sunshine

এখনও ধরাছোঁয়ার বাইরে শাহমখদুম মেডিকেলের সেই এমডি

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বেসরকারি শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় স্ত্রী ও ভাইকে গ্রেপ্তার করা হলেও এখনো পলাতক রয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুজ্জামান স্বাধীন। তাকে গ্রেপ্তারে পুলিশের কোনো ভূমিকা লক্ষ্য করা যাচ্ছে না বলে দাবি করেছেন হামলার শিকার শিক্ষার্থীরা।

এছাড়াও মামলায় মোবাইল ছিনতাইয়ের কথা বলা হলেও সেখানে চুরির অপরাধের ধারা বসানো হয়েছে বলে দাবি করেছেন ভূক্তভোগীরা। আহত কয়েকজন শিক্ষার্থী কাছে এ অভিযোগ করেন।

আহত শিক্ষার্থীরা জানায়, গত ২৭ নভেম্বর শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ওই দিনই এমডি মনিরুজ্জামান স্বাধীনের স্ত্রী বিউটি খাতুন ও ভাই মেহেদী হাসান মিথুলকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু শুক্রবার পর্যন্ত পলাতক আছেন এমডি মনিরুজ্জামান স্বাধীন।

সূত্র মতে, ওই হামলার ঘটনায় রাতেই শিক্ষার্থীদের পক্ষে মেহেদী হাসান বাদী হয়ে মনিরুজ্জামান স্বাধীনসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০ আসামি করে একটি মামলা করেন। মামলায় শিক্ষার্থীদের দুটি মোবাইল ছিনতাইয়ের ঘটনা উল্লেখ করা থাকলেও মামলায় চুরির ধারা বসানো হয়।

ছিনতাইকৃত মোবাইল দুটি উদ্ধারেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। আসামিরা আদালতে দাঁড়িয়েই জামিন পেয়ে যাচ্ছেন দুর্বল ধারার কারণে। অথচ প্রকাশ্যে পিটিয়ে ৫ মেয়েসহ ৯ শিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। কেড়ে নেওয়া হয় দুটি মোবাইল। পাশাপাশি নারী শিক্ষার্থীদের শ্লীলতাহানিও করে হামলাকারীরা।

হামলার শিকার ফওজিয়া আবিদা বলেন, পুলিশ ইচ্ছেকৃতভাবে মামলাটিকে দুর্বল করে দিয়েছে যাতে আসামিরা সহজেই জামিন পান। আসামিরা আদালতে দাঁড়ানোর সঙ্গে সঙ্গেই জামিন পেয়ে যাচ্ছেন। আবার মোবাইল দুটিও উদ্ধারে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। পলাতক এমডিসহ অন্য আসামিদের গ্রেপ্তারেও কোনো উদ্যোগ নিচ্ছে না পুলিশ। ফলে তারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন রাজশাহীতে।

জানতে চাইলে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির বলেন, মামলায় যেসব ঘটনার কথা উল্লেখ করা হয়েছে, সেসব ধারায় বসানো হয়েছে। পলাতক আসামিদেরও গ্রেপ্তারে চেষ্টা চালানো হচ্ছে। আসামিদের ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।

 

 

 

সানশাইন/০৪ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ০৪
১৯:১৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত