Daily Sunshine

নকল টিকা নিয়ে ইন্টারপোলের সতর্কতা, বিশ্বব্যাপী শঙ্কা

Share

সানশাইন ডেস্ক: বিশ্ব যখন করোনায় বিপর্যস্ত তখনই ইন্টারপোলের একটি বার্তা আশঙ্কার কারণ হয়ে এসেছে। টিকার জন্য বিশ্বব্যাপী যে অধীর আগ্রহ তাতেও পানি ঢেলে দিয়েছে এ বাণি। আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল কোভিড-১৯ টিকা সঙ্ঘবদ্ধ অপরাধী চক্রের নিশানা হয়ে উঠতে পারে উল্লেখ করে বাজারে নকল টিকা বিক্রি হতে পারে বলে সতর্ক করেছে।

সংস্থাটি করোনা টিকার বিষয়ে তাদের ১৯৪টি সদস্য রাষ্ট্রের জন্য বৈশ্বিক সতকর্তা (গ্লোবাল এলার্ট) জারি করেছে। সতর্কতায় সংস্থাটি বলেছে, অপরাধী চক্র যাতে সরাসরি বা অনলাইনে কোভিড-১৯ এর ভুয়া টিকা বিক্রি করতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে হবে।

ইন্টারপোলের মহাসচিব ইয়োরগেন স্টক বলেন, ‘‘এক দিকে নানা দেশের সরকার কোভিড-১৯ টিকা বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে, অন্যদিকে অপরাধী চক্র টিকা সরবরাহ ব্যবস্থায় হস্তক্ষেপ করা বা বিঘ্ন ঘটানোর ছক কষছে।”

তিনি আরও বলেন, “এছড়াও অপরাধী চক্র ভুয়া ওয়েবসাইট ও মিথ্যা রোগ নিরাময়ের কথা বলে সাধারণ মানুষকে তাদের প্রতারণার লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারে। তাদের ফাঁদে পা দেওয়া মানুষরা নকল টিকা গ্রহণ করে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারেন, এমনকী তাদের মৃত্যু পর্যন্ত হতে পারে।”

সানশাইন/০৩ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ০৩
১১:০২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত