Daily Sunshine

নভেম্বরেই সড়কে ঝড়লো ৪৮৬ প্রাণ

Share

সানশাইন ডেস্ক: দেশের সড়ক-মহাসড়কগুলোত গত নভেম্বর মাসে ৪৪৩টি দুর্ঘটনা ঘটে। এতে ৪৮৬ জন নিহত ও আহত হয় ৭৪১ জন। এর মধ্যে ১৫৭ জন চালক, পথচারী ১৩৯ জন, নারী ৭২ জন, শিশু ৩২ জন, পরিবহন শ্রমিক ২৫ শিক্ষার্থী ২৫ রাজনৈতিক দলের নেতাকর্মী ১৪ জন, শিক্ষক ৮ জন, ৩ জন চিকিৎসক, পুলিশ ৫ জন ও আনসার সদস্য ১ জন নিহত হন বলে বলে যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে উঠে এসেছে।

জাতীয় ও আঞ্চলিক দৈনিক এবং অনলাইন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে বুধবার (২ ডিসেম্বর) এই প্রতিবেদন প্রকাশ করে সংগঠনটি।

প্রতিবেদনে বলা হয়, নভেম্বর মাসে রেলপথে ৫০টি দুর্ঘটনায় ৫২ জন নিহত ও ১৩ জন আহত। নৌ-পথে ৬ দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু ও ২০ জন আহত হয়েছেন। আর ৪ জন নিখোঁজ হয়েছেন। মাসটিতে দুর্ঘটনায় সর্বোচ্চ সংখ্যক প্রাণহাণির ঘটনা ঘটে ১৯ নভেম্বর। ওইদিন সারাদেশে ২০টি সড়ক দুর্ঘটনায় মারা যান ২৮ জন, আহত হন ২৩ জন। অন্যদিকে সবচেয়ে কম মৃত্যুর ঘটনা ঘটে ২৩ নভেম্বর। ওইদিনে ৯টি সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়, আহত হন ১৪ জন।

এসব দুর্ঘটনার ৫১ দশমিক ০১ শতাংশ ঘটে আঞ্চলিক মহাসড়কে, জাতীয় মহাসড়কে ঘটে ২২ দশমিক ৫৭ শতাংশ, ২১ দশমিক ৮৯ শতাংশ ফিডা রোডে সংঘঠিত হয়। এছাড়া মোট দুর্ঘটনার ১ দশমিক ৪৮ শতাংশ ঢাকা মহানগরীতে, ১ দশমিক ১৩ শতাংশ চট্টগ্রাম মহানগরীতে ও দশমিক ৯০ শতাংশ রেলক্রসিংয়ে সংঘঠিত হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, দুর্ঘটনায় ২৬ দশমিক ৭৬ শতাংশ ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান, ২৪ দশমিক ৮৩ শতাংশ মোটরসাইকেল, ১৩ দশমিক ১৪ শতাংশ বাস, ১১ দশমিক ৬৯ শতাংশ নছিমন-করিমন, ৯ দশমিক ৯৩ শতাংশ সিএনজিচালিত অটোরিকশা, ৯ দশমিক ২৯ শতাংশ ব্যাটারিচালিত রিক্সা ও ইজিবাইক এবং ৪ দশমিক ৩২ শতাংশ কার-জীপ-মাইক্রোবাস সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে।

সানশাইন/০২ ডিসেম্বর/রনি

ডিসেম্বর ০২
২০:৫০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত