Daily Sunshine

পঞ্চগড় থেকে সাইকেল চালিয়ে ১শ সেনা কক্সবাজারে

Share

সানশাইন ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১১ নারীসহ ১০০ সেনা সদস্য পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে বাইসাইকেল চালিয়ে ১০১০ কিলোমিটার পাঁড়ি দিয়ে কক্সবাজারের টেকনাফে পৌঁছলেন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর ২টায় টেকনাফ মেরিন ড্রাইভস্থ জিরো পয়েন্ট (অর্থনৈতিক অঞ্চল) খুরের মুখ চত্বরে সেনাবাহিনীর উদ্যোগে ‘মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০ ফ্লাগ ইন’ অনুষ্ঠান রামু সেনাবাহিনীর লে.কর্ণেল মু. শফিউল আলম পরিচালনায় সম্পন্ন হয়েছে।

এ দলটি মেজর আসিফ মাহমুদের নেতৃত্বে গত মাসের ৮ নভেম্বর তেতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট হতে যাত্রা শুরু করে দীর্ঘ ২৪ দিন পর টেকনাফ জিরো পয়েন্ট এসে শেষ হয়।

এদেরকে স্বাগত জানান-রামু ১০ সেনানিবাসের আটিলারী বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ওমর সাদি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর উপর অর্পিত দায়িত্ব যেখানে যখন যেভাবে প্রয়োজন হবে দেশের সার্বিক কল্যাণে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সফলতার সাথে পালন করা হবে। দেশের সরকার প্রধানের যে কোনও উদ্যোগকে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দৃঢভাবে, সচলভাবে এবং সফলভাবে সম্পন্ন করবে।

তিনি আরও বলেন, সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কালকে মুজিব বর্ষ হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করা হয়েছে।

সম্পূর্ণভাবে জাতির পিতার জন্মশত বর্ষের চেতনাকে ধারণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে এই বছরকে আরও তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। একই সাথে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে।

 

 

সানশাইন/০১ ডিসম্বের/রনি

ডিসেম্বর ০১
২০:০৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত