Daily Sunshine

ঋত্বিক অক্ষয় রজনীকান্ত যদুনাথের বাড়ি সংরক্ষণ করবে সরকার

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে থাকা কালজয়ী চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটক, প্রখ্যাত ইতিহাসবিদ অক্ষয় কুমার মৈত্রেয়, স্যার যদুনাথ সরকার এবং কবি রজনীকান্ত সেনের বাড়ি সরকারের সংরক্ষণ করার ই”ছার কথা জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু।

রাজশাহীতে সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। বৃহস্পতিবার সকালে রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতিমন্ত্রী বলেন, রাজশাহীর সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঋত্বিক কুমার ঘটক, অক্ষয় কুমার মৈত্রেয়, কবি রজনীকান্ত সেন ও স্যার যদুনাথ সরকারের বাড়ির সংরক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। এই বাড়িগুলো যেন দ্রুত সংরক্ষণের ব্যবস্থা করা হয় সে জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হবে।

এই সময় রাজশাহীর সাংস্কৃতিক অঙ্গনের সার্বিক খোঁজখবর নেন প্রতিমন্ত্রী। বলেন, রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর সামনে একটি মুক্তমঞ্চ করার জন্য এখানকার সাংস্কৃতিক ব্যক্তিত্বরা বারবার বলে আসছেন। খুব দ্রুত সময়ের মধ্যে এই মুক্তমঞ্চ যেন হয় সেটির ব্যবস্থাও আমি করব।

মতবিনিময় সভায় রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলার সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য কামারুল্লাহ সরকার, বাংলাদেশ যাত্রা ফেডারেশনের জেলার সভাপতি গোলাম মোর্শেদ, রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

সানশাইন/২৬ নভেম্বর/রনি

নভেম্বর ২৬
১৮:৫৭ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত