Daily Sunshine

শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না: মেনন

Share

সানশাইন ডেস্ক: শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন। আজ বিকেলে এক ভার্চ্যুয়াল শোকসভায় তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, শ্রমিক ও শ্রমিকদের দাবি উপেক্ষা করে উন্নয়ন টেকসই হবে না। সম্প্রতিকালে পাটকল-চিনিকল বন্ধ করে দিয়ে সরকার যে ভুল সিদ্ধান্ত নিয়েছে তা এখনই শোধরানো প্রয়োজন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, এরশাদ স্বৈরাচারবিরোধী সংগ্রামে শ্রমিক-কর্মচারি-ঐক্যপরিষদের আন্দোলন তাকে যৌক্তিক পরিণতির দিকে নিয়ে গেছে। সেই শ্রমিকদের উপেক্ষা করা বা শ্রমিক নেতাদের প্রতি সম্মান না জানানো কেবল দুঃখজনকই নয়, সেটা একটা ক্ষমাহীন অপরাধ বলেই গণ্য করা যায়।

প্রয়াত শ্রমিক নেতা শফিউদ্দিন প্রসঙ্গে রাশেদ খান মেনন বলেন, কমরেড শফিউদ্দিন ছিলেন আজীবন বিপ্লবী কমিউনিস্ট। নির্মোহ ও আদর্শবাদী ব্যক্তি। শোকসভায় আরও আলোচনা করেন স্কপের সাবেক সমন্বয়ক শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান, আইএলও’র দক্ষিণ এশিয় বিষয়ক শ্রমিক উপদেষ্টা সুলতান আহমেদ, শ্রমিক জোটের নেতা মেজবাহ উদ্দিন আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি জনাব হুমায়ুন কবির, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস ও মাহমুদুল হাসান মানিক।

 

সানশাইন/২৫ নভেম্বর/রনি

নভেম্বর ২৫
২১:০৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত