Daily Sunshine

মেসিকে ছাড়াই শেষ ষোলোতে বার্সা

Share

সানশাইন ডেস্ক: বার্সেলোনা ও জুভেন্টাসের নকআউট নিশ্চিত করতে প্রয়োজন ছিল একটি জয়। সেই সুযোগ হাতছাড়া করেনি কেউ। চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা। অপর দিকে জুভেন্টাস শেষ মুহূর্তের গোলে ফেরেঙ্কভারোসকে হারিয়েছে ২-১ গোলে।

লিওনেল মেসি না থাকায় ম্যাচের প্রথমার্ধে তার অভাবটা টের পাওয়া যাচ্ছিল। বল দখলে এগিয়ে থাকলেও ভালো সুযোগ তৈরি করতে পারছিল না কাতালানরা। দ্বিতীয়ার্ধে আসে কাঙ্ক্ষিত সেই সুযোগ। ৫২ মিনিটে মার্টিন ব্র্যাথওয়েটের বাড়ানো বলে লক্ষ্যভেদ করেছেন সার্জিনো ডেস্ট। অবশ্য এই গোল করে ইতিহাসও গড়েছেন তিনি। বার্সেলোনার হয়ে যুক্তরাষ্ট্রের কেউ গোল করেছে প্রথমবার। এক মিনিট বাদে ব্যবধান বাড়িয়েছেন ব্র্যাথওয়েট।

তৃতীয় গোলটিও আসে ব্র্যাথওয়েটের সৌজন্যে। ৭০ মিনিটে তাকে ফাউল করার সুবাদে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে বার্সার জয় সুনিশ্চিত করতে কোনও ভুল করেননি ব্র্যাথওয়েট।

বদলি হয়ে ডায়নামো কিয়েভের আরও সর্বনাশ করেছেন আন্তোয়ান গ্রিয়েজমান। শেষ দিকে যোগ করা সময়ে গোল করে স্কোর লাইন করেছেন ৪-০।

এই জয়ে টানা ১৭বারের মতো শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সা। একইভাবে শেষ ষোলো নিশ্চিত করেছে তাদের ‘জি’ গ্রুপ সঙ্গী জুভেন্টাসও। ফেরেঙ্কভারোসকে হারিয়েছে ২-১ গোলে।

অবশ্য ১৯ মিনিটে জুভেন্টাসকেই চমকে দিয়েছিল হাঙ্গেরিয়ান এই ক্লাব। উজুনির গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল। ৩৫ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর বাম পায়ের দুর্দান্ত শটে সমতা ফেরায় জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ায় ড্রই সম্ভাব্য ফল মনে হচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে যোগ করা সময়ে হেড করে জয় সূচক গোলটি করেছেন মোরাতা।

এই জয়ের পর ‘জি’ গ্রুপে ৪ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৯। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ১২।

সানশাইন/২৫ নভেম্বর/রনি

নভেম্বর ২৫
১২:১৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত