Daily Sunshine

মুক্তিযোদ্ধাকে মারধরের প্রতিবাদে নগরীতে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে মারধরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ড এর আয়োজন করে।

মানববন্ধনে বক্তরা দোষীদের শাস্তির দাবি জানান। পাশাপাশি প্রশাসনের সঠিক পদক্ষেপ কামনা করেন। দোষীদের শাস্তি না হলে আন্দোলনেরও ডাক দেন তারা। বক্তারা বলেন, বাংলাদেশকে মুক্তিযোদ্ধারাই স্বাধীন করেছেন। অথচ এখন এই স্বাধীন বাংলায় মুক্তিযোদ্ধরা অবহেলিত হচ্ছে। কিছু মানুষ আছে যারা মুক্তযোদ্ধাদের যোগ্য সম্মান দিচ্ছে না। তারা দেশ এবং সমাজের শক্র। এসব শক্রদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধরা আবারও এক হয়ে লড়বে।

তারা বলেন, গত কয়েক মাসে রাজশাহীতেই মুক্তযোদ্ধারা বিভিন্নভাবে লাঞ্ছিত হয়েছে। কিছুদিন আগেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর মরদেহ আটকে রেখে তাকে হেনস্থা করা হয়। এর রেশ কাটতে না কাটতেই আবার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের বোনের লাশ নিয়ে তাকে হেনস্তা করা হয়। মুক্তিযোদ্ধাদের উপর একের পর এক হামলা হচ্ছে। অথচ পুলিশ-প্রশাসন কোন কিছুই করছে না। তাই আমরা এর সঠিক বিচার চাই। সঠিক বিচার না হলে আমরা মুক্তিযোদ্ধরা কঠোর আন্দোলনে যাব।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডা. আব্দুল মান্নান। পরিচালনা করেন মুক্তিযুদ্ধকালীন ভগবানগোলা রিকুইটমেন্ট ক্যাম্পের ইনচার্জ রুহুল আমিন প্রমানিক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আাজাদ, ন্যাশনাল ফ্রিডম ফাইটার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের জেলার সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, সেক্টর কমান্ডার ফোরামের মহানগর সভাপতি শাহজাহান আলী বরজাহান প্রমুখ।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রাজশাহীর পবা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মেজ বোন মারা যান। এরপর পরিবারের পক্ষ থেকে দেলোয়াবাড়ির একটি গোরস্থানে লাশ দাফন করতে নিয়ে যাওয়া হয়। সেখানেই দুর্বৃত্তরা তাদের উপর হামলা চালায়। এরপর রাত ৮টার দিকে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষ থেকে কাশিয়াডাঙ্গা থানায় মামলা করতে যাওয়া হয়। কিন্তু রাত ১১টার দিকে হামলাকারীরাই উল্টো মুক্তযোদ্ধার পরিবারের বিপক্ষে মামলা করতে যায়। কাশিয়াডাঙ্গা থানা পুলিশ দুর্বৃত্তদের অভিযোগেই আগেই মামলা নেয় বলে অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান।

 

 

 

সানশাইন/২৩ নভেম্বর/রনি

নভেম্বর ২৩
২১:০৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত