Daily Sunshine

দুর্গাপুরের সেই বিতর্কিত সমবায় কর্মকর্তা অবশেষে বদলী

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলা সমবায় কর্মকর্তা কাউছার আলীকে অবশেষে বদলী করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আমলে নিয়ে তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় সমবায় অধিদপ্তরের এক আদেশে দুর্গাপুর থেকে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলায় তাকে বদলী করা হয়েছে। এর আগে তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন ভুক্তভোগী লোকজন। এমনকি অফিসেই মাদকের আসর বসানোর মতো গুরুতর অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

জানা গেছে, দুর্গাপুর উপজেলা সমবায় কর্মকর্তা হিসেবে ২০১৭ সালের ১৮ জুন যোগদান করেন কাউছার আলী। যোগদানের পর থেকেই সমিতির নিবন্ধন ও প্রত্যয়ন দেয়ার নামে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এছাড়া সরকারি খাস পুকুর দেয়ার নামে সিন্ডিকেট গড়ে তুলে ঘুষ বাণিজ্যের অভিযোগও উঠে তার বিরুদ্ধে। এছাড়াও অফিসেই মাদকের আসর বসানোর মতো গুরুতর অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এসব নিয়ে ভুক্তভোগী লোকজন গত ১২ অক্টোবর সমবায় অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন।

এ নিয়ে গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়। এরপর অভিযোগ আমলে নিয়ে তদন্তে নামেন সমবায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অফিসের দুই কর্মকর্তা। তদন্ত শেষে কাউছার আলীর বিরুদ্ধে বদলী ও বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে সমবায় অধিদপ্তরে লিখিত প্রতিবেদন জমা দেন ওই দুই তদন্ত কর্মকর্তা।

এরপর গত ১৯ নভেম্বর কাউছার আলীকে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলায় বদলী করে আদেশ দেয়া হয়েছে। আদেশে স্বাক্ষর করেছেন সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক (প্রশাসন) মোঃ কামরুজ্জামান।

এদিকে, অভিযোগ উঠেছে বদলীর আদেশ পেয়েও দুর্গাপুরেই অবস্থান করছেন কাউছার আলী। এখনো তিনি পুকুর বাণিজ্য চালাচ্ছেন দেদারসে।

সমবায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অফিসের যুগ্ম নিবন্ধক আব্দুল মজিদ কাইছার আলীর বদলীর বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় কাউছার আলীকে আপাতত বদলী করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

সানশাইন/২৩ নভেম্বর/রনি

নভেম্বর ২৩
২০:৩০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত