Daily Sunshine

ঢাকার আদালতে ফেসবুকের মামলা, ক্ষতিপূরণ দাবি

Share

সানশাইন ডেস্ক: এই প্রথম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ঢাকার একটি আদালতে এসকে শামসুল আলম নামের এক বাংলাদেশি যুবেকর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ফেসবুক ডটকম ডটবিডি নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয়ায় ওই ব্যক্তির ফেসবুক এ মামলা দায়ের করেন। মামলায় ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) ঢাকা জেলা জজ আদালতে এ মামলাটি দায়ের করেন ফেসবুক কর্তৃপক্ষের প্যানেল আইনজীবী ব্যারিষ্টার মোকছেদুল ইসলাম। আগামী (১ ডিসেম্বের) কোর্টে ফি দাকিল করা হবে বলে জানা গেছে।

জেলা জজ আদালতের আপিল সহকারী ও ব্যারিস্টার মোকছেদুল ইসলামের জুনিয়র আইনজীবী মু. আরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

আইনজীবী আরিফুল জানান, ফেসবুক ডটকম ডটবিডি নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয়ার বিষয়টি নজরে আসে। এরপর ওই ডোমেইনটি বন্ধ করার জন্য বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম নোটিশ দেন। কিন্তু ডোমেইনটি এখনও বন্ধ করা হয়নি। বরং ডোমেইনটি বিক্রির জন্য ওই ব্যক্তি বিজ্ঞাপন দিয়েছেন। এ জন্য আদালতে মামলা করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

মামলায় ডোমেইনটির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে বলে জানান আরিফুল ইসলাম।

 

 

সানশাইন/২২ নভেম্বর/রনি

নভেম্বর ২২
২২:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত