Daily Sunshine

নগরীতে কমতে শুরু করেছে সবজির দাম

Share

স্টাফ রিপোর্টার: অবশেষে রাজশাহীর কাচাঁ বাজারে কমতে শুরু করেছে সব রকমের সবজির দাম। শীতকালীন সবজির উপস্থিতি বাড়তে থাকায় দাম কমছে বলে জানিয়েছেন বিক্রেতারা। দীর্ঘদিন পরে দাম কমায় ক্রেতাদের মুখেও তৃপ্তির প্রতিচ্ছবি।

শনিবার সকালে রাজশাহীর সাহেব বাজারসহ অন্যান্য কাঁচাবাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহের চেয়ে আরও এক ধাপ কমেছে প্রায় সব রকমের সবজির দাম। কেজিতে ২০ টাকা কমে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে বেগুন। এছাড়াও পটল ৪৫ টাকা, পেঁপে ২৫ টাকা, পটল ঢেঁড়স ৪০ টাকা, করলা ৫০ টাকা, লাউ প্রতি পিচ ৩৫ টাকা, বরবটি ৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

তবে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বহুল ব্যবহৃত আলু। সরকার ঘোষিত দামের চেয়েও কেজিতে ৭ টাকা বাড়িয়ে ৪২ টাকা দরে বিক্রি করছে বিক্রেতারা। এবিষয়ে জানতে চাইলে আলু বিক্রেতা সাত্তার হোসেন বলেন, গোডাউনে মজুদকৃত আলু শেষের দিকে। সেজন্য পাইকারি বিক্রেতারা দাম বাড়াচ্ছে। নতুন আলু বাজারে আসার আগে দাম কমার সম্ভাবনা নেই। কবে নাগাদ নতুন আলু বাজারে আসতে পারে তার সঠিক তথ্যও দিতে পারেন নি এই বিক্রেতা।

স্থিতিশীল আছে পেঁয়াজের দাম। গত সপ্তাহের মতোই দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৭০ টাকা কেজিতে। আর বিদেশী পেঁয়াজ পাওয়া গেছে জাতভেদে ৪৫ থেকে ৫০ টাকায়। দাম কমেছে কাঁচা মরিচেরও। কেজিতে ৪০ টাকা কমে জাতভেদে ৮০ থেকে ১০০ টাকায় পাওয়া গেছে কাঁচা মরিচ। আর আদা-রসুন আগের মতোই ৮০ থেকে ১০০ টাকা দরে বিক্রি হয়েছে।

আরও এক ধাপ কমেছে শীতকালীন সবজির দাম। কেজিতে ১০ থেকে ৩০ টাকা কমে ফুলকপি ৪০ টাকা, বাধাকপি ৩৫ টাকা, টমেটো জাতভেদে ১২০ থেকে ১৪০ টাকা, মিষ্টি কুমড়া ৩৫ টাকা, শিম ৬০ থেকে ৭০ টাকা, গাজর ৯০ টাকা, মুলা ২৫ টাকা দরে বিক্রি হয়েছে।

শাকের মধ্যে প্রতি আটি (এক কেজি) লাল শাক ২০ টাকা, পুঁই শাক ২৫ টাকা, মুলা পাতা ২০ টাকা, সরিষা শাক ২০ টাকা, সবুজ শাক ২০ টাকা ও পালং শাক ২০ টাকায় বিক্রি হয়েছে। এসময় সবজি ক্রেতা এনামুল হক বলেন, দীর্ঘদিন পরে হলেও দাম কমায় ভালো লাগছে। শীতকালীন সবজিও কেনা সম্ভব হচ্ছে।

চালের বাজার ঘুরে দেখা যায়, আগের মতোই কেজিতে আটাশ ৫২ টাকা, স্বর্না ৪৬ টাকা, কাটারিভোগ ৫৬ টাকা, মিনিকেট ৫৫ টাকা, নাজিরশাইল ৬০ টাকা, বাসুমতি ৬৫ টাকা, কালোজিরা আতপ জাতভেদে ৬৫ থেকে ৮৫ টাকা দরে বিক্রি হয়েছে।

মাছের মধ্যে, ইলিশ আকারভেদে ৬০০ থেকে ৯০০ টাকা দামে বিক্রি হয়েছে। এছাড়াও পাবদা ৫০০ টাকা, রুই ১৭০ থেকে ২০০ টাকা, সিলভার ১২০ টাকা, মৃগেল ১৫০ টাকা, বাটা মাছ ১৪০ টাকা, কৈ ৪০০ টাকা, চিংড়ি ৫৫০ টাকা, কাতল ৩০০ টাকা দরে বিক্রি হয়েছে।

মাংসের মধ্যে গত সপ্তাহের মতোই গরু ৫৪০ টাকা ও খাসি ৭৫০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। ডিমের মধ্যে হালিতে ৪ টাকা কমে পোল্ট্রির সাদা ডিম ২৮ টাকা, লাল ডিম ৩০ টাকা ও হাঁসের ডিম ৫০ টাকা দরে বিক্রি হয়েছে।

আর মুরগির মধ্যে ব্রয়লার ১২০ টাকা, সোনালী ১৮০ টাকা, দেশি মুরগি ৩৫০ টাকা, লাল লেয়ার ২০০ টাকা, পাতিহাঁস ২৬০ টাকা ও রাজহাঁস ৩৫০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

 

সানশাইন/২১ নভেম্বর/রনি

নভেম্বর ২১
২১:৪৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত