Daily Sunshine

বিশ্বসেরা হ্যাকার এখন টুইটারের নিরাপত্তা প্রধান

Share

সানশাইন ডেস্ক: মাছের পাহারা দিতে শেষমেশ বিড়ালকেই বসালো টুইটার! হেঁয়ালি মনে হলেও বিষয়টা ঠিক এমনই! সম্প্রতি জনপ্রিয় হ্যাকার পিটার জাটকো যিনি ‘গঁফমব’ নামেই অধিক প্রসিদ্ধ টুইটারের নিরাপত্তার দায়িত্বভার তুলে দিল এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই গঁফমব আসলে টুইটারের সিকিওরিটি সংক্রান্ত স্ট্রাকচার এবং প্র্যাকটিসের দেখভাল করবে। এর আগে এই পিটার জাটকো ইলেকট্রনিক পেমেন্টস সংস্থা ঝঃৎরঢ়ব-এর সঙ্গে যুক্ত ছিলেন।

পিটার জাটকো সরাসরি রিপোর্ট করবেন টুইটারের সিইও জ্যাক ডর্সে-কে। সংবাদমাধ্যম রয়টার্সের একটি রিপোর্ট থেকে জানা গেছে, প্রথমেই ৪৫-৬০ দিনের একটি রিভিউ সিস্টেম করে সিকিওরিটি ফাংশনসের সমস্ত দায়িত্বভার নেবেন জাটকো। পাশাপাশি আরও জানা গেছে, প্রয়োজন মনে করলে পরবর্তীতে টুইটারের নিরাপত্তা সংক্রান্ত বিষয় ঢেলে সাজাতেও পারেন পিটার।

কিছু মাস আগেই ইরঃপড়রহ হ্যাকিংয়ের শিকার হয়েছিল টুইটার। বহু হাই-প্রোফাইল টুইটার অ্যাকাউন্টের যাবতীয় গোপনীয় সব তথ্য প্রকাশ্যে চলে এসেছিল সেই হ্যাকিংয়ের কারণে। জাটকো মূলত কাজ করে থাকেন টেক জায়ান্ট এড়ড়মষব-এর অ্যাডভান্সড টেকনোলজি এবং প্রজেক্ট গ্রুপের সিকিওরিটি রিসার্চার হিসেবে। এর আগে উঅজচঅ-র সঙ্গেও বেশ কিছু প্রোগ্রামে যুক্ত ছিলেন জাটকো। সেখানে তাকে সাইবার গুপ্তচরবৃত্তির বিষয়গুলো দেখভাল করতে হত।

সানশাইন/১৯ নভেম্বর/রনি

নভেম্বর ১৯
১৯:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত