Daily Sunshine

অভিনয়ে ফিরলেন অপু

Share

সানশাইন ডেস্ক: এক সময় প্রায় প্রতিদিন ছবির শুটিং করতেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। সেই ব্যস্ততা এখন আর নেই তার। এর পেছনে একাধিক কারণও আছে। প্রথমত মা হওয়ার জন্য দীর্ঘ বিরতি নিয়েছিলেন। মাতৃত্বের দায়িত্ব পালন করতে গিয়ে একাধিক ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়েও দিয়েছিলেন এ চিত্রনায়িকা। এছাড়া ফিটনেস ফিরিয়ে আনার জন্যও বেশ পরিশ্রম করতে হয়েছিল তাকে। তবে দ্রুত সময়ের মধ্যেই ফিরেছিলেন ক্যামেরার সামনে।

দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ নামের একটি ছবিতে অভিনয় করে আবারও ভক্তদের মধ্যে ফিরে আসার প্রতীক্ষার ক্ষণ তৈরি করেন। ছবিটির কাজ চলতি বছরের জানুয়ারিতে শেষ হয়েছিল। এরপরই নতুন একাধিক ছবিতে অভিনয়ের প্রস্তাব পান অপু বিশ্বাস।

সবকিছুই পরিকল্পনা মতো চলছিল। কিন্তু হঠাৎ করেই করোনাভাইরাসের কারণে সব পরিকল্পনা ভেস্তে যায় তার। চিত্রাঙ্গনের কাজ বন্ধ হলে ঘরবন্দি হয়ে পড়েন এ জনপ্রিয় চিত্রনায়িকা। পারিবারিক পরিমণ্ডলে সময় কাটানোর পাশাপাশি একমাত্র ছেলে জয়কে নিয়েই ব্যস্ত থাকতেন। করোনার কারণে বন্ধ থাকা শুটিং আবার শুরু হলে সক্রিয় হয়ে ওঠেন অপু বিশ্বাসও। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘আশীর্বাদ’ নামের সরকারি অনুদানের একটি ছবিতে চুক্তিবদ্ধ হন। চুক্তি স্বাক্ষরের মাত্র একদিনের মধ্যেই ছবিটি থেকে প্রযোজক কর্তৃক তাকে বাদ দেয়ার রব ওঠে। কিন্তু অপু বলেছেন, তিনি নিজেই ছেড়ে দিয়েছেন ছবিটি। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা তৈরি হয়। এ ঘটনার কয়েকদিন পরই সরকারি অনুদানের আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আবারও আলোচনায় জায়গা করে নেন অপু। বন্ধন বিশ্বাসের পরিচালনায় এ ছবির নাম ‘ছায়াবৃক্ষ’।

বর্তমানে এ ছবি নিয়েই ব্যস্ত সময় কাটছে এ নায়িকার। শুটিং করছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার একটি চা বাগানে। চা বাগানের শ্রমিকদের জীবনের নানা ঘটনা নিয়ে ছবিটির গল্প তৈরি করা হয়েছে। এতে চা বাগান শ্রমিকের চরিত্রে অভিনয় করছেন অপু বিশ্বাস। এ ছবির শুটিং শুরুর পর সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত স্থিরচিত্রে দেখা ভিন্ন এক অপু বিশ্বাসকে। এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘অভিনয় জীবনে আমি সব সময় স্বাভাবিক গেটআপেই অভিনয় করেছি। কিন্তু এতে যেহেতু চা বাগানের শ্রমিকের চরিত্রে অভিনয় করছি, তাই তাদের মতো করে আমাকে সাজতে হয়েছে। মেকাপের পর নিজেকেই নিজে চিনতে পারছি না।

আগে থেকেই চা শ্রমিকদের জীবন হাঁটা-চলা, কথা-বার্তা জানা ছিল না। শুটিং করতে এসে তাদের সঙ্গে মিশছি, তাদের জীবনযাপন সম্পর্কে সরাসরি জানছি, এতে করে চরিত্রটিকে প্রাণবন্ত করে তোলার সুযোগও পাচ্ছি। আমার অভিনয় জীবনের অন্য রকম একটি মাইলফলক হবে এ ছবি। আশা করছি ছবিটি প্রশংসিত হবে।’

টানা বিশ দিন এ ছবির শুটিং করে ঢাকায় ফিরবেন অপু বিশ্বাস। তারপর নতুন ছবিতে অভিনয়ের বিষয়েও প্রাপ্ত প্রস্তাবগুলো ভেবে দেখবেন। অন্যদিকে তার অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটিও মুক্তির অপেক্ষায় আছে। এ ছবি নিয়েও তিনি আশাবাদী। ব্যক্তি জীবনের অনেক চড়াই উতরাই অতিক্রম করে আবারও গতিশীল হয়েছে এ চিত্রনায়িকার অভিনয় ক্যারিয়ার। শত প্রতিকূলতা এলেও অভিনয়ে আর অনিয়মিত হবেন না বলে জানিয়েছেন অপু বিশ্বাস।

সানশাইন/১২ নভেম্বর/এসআর

নভেম্বর ১২
১৮:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত